আমি যেভাবে গুগল এডসেন্স চিঠি পেলাম – 2021

1
139
আমি যেভাবে গুগল এডসেন্স চিঠি পেলাম - 2021
আমি যেভাবে গুগল এডসেন্স চিঠি পেলাম - 2021

আমি যেভাবে গুগল এডসেন্স চিঠি পেলাম (Google Adsence letter) – বন্ধুরা আমরা যারা ব্লগিং বা ইউটিউব চ্যানেল নিয়ে তাদের কাজে এডসেন্স খুবই একটি গুরুত্বপূর্ণ বিষয়। আমরা যখন আমাদের ব্লগে বা ইউটিউবে গুগল এডসেন্স এর মনিটাইজেশন এপরূভ পেয়ে যায় তখন আমরা মহা খুশি হয়ে যায়।

এর পরে আমরা কিছু দিন কাজ করার পরে যখন এডসেন্স থেকে আমাদের নিজের ঠিকানায় গুগল থেকে এডসেন্স একাউন্ট পিন ভেরিফিকোশন করার জন্য যে চিঠি পাঠায়। সেই চিঠি আমরা যখন হাতে পায় তখন সত্তি অনেক খুশি হয় আমাদের মন।

আপনাদের মধ্যে যারা এখনে Google Adsence letter হাতে পাননি তারা এটার মজা কখনো বুঝবেন না। একবার ভাবুন তো যেদিন আপনি প্রথম এডসেন্স এপরূভ পেয়েছিলেন সেদিন আপনি কেমন আনন্দ উপভোগ করেছিলেন।

বন্ধুরা, আজকের এই আর্টিকেলে আমি আপনাদের সাথে শেয়ার করবো কিভাবে আমি আমার গুগল এডসেন্স চিঠি আমার নিজের ঠিকানায় পেয়েছি সেই কথা।

আমি যেভাবে গুগল এডসেন্স চিঠি পেলাম – Google AdSense letter

বন্ধুরা, আপনারা হয়তো জানেন আমি নিজে একজন ব্লগার। আমি ৪ বছর ধরে ব্লগিং করছি। আমি ব্যাক্তিগত ভাবে অনেক আগে থেকে লেখালেখি করতে পছন্দ করি। আমি এই সফল ফ্রিল্যন্সার ডট নেট ব্লগ বানানোর আগে কয়েকটা ব্লগে নিয়মিতভাবে আর্টিকেল লিখতাম।

তবে, আমি এই ব্লগটা তৈরি করেছি ৬ মাসের মতো হয়েছে। আমি এই ব্লগে টেকনোলোজি, ফ্রিল্যান্সিং, অনলাইন, কম্পিউটার, ব্লগিং ইত্যাদি বিষয়ে নিয়মিতভাবে আর্টিকেল লিখে থাকি। আমার নিজের জ্ঞান, দক্ষতা এবং অভিজ্ঞতা দিয়ে রিচার্স করে আর্টিকেল লিখি।

আমার প্রধান উদ্দেশ্য হলো মানুষরা টেকনোলোজি বিষয়ে কিছু জানানো বা শিখানো। এখান থেকে কয়েক মাস আগে আমি এই ব্লগকে মনিটাইজেশন করার জন্য এডসেন্স এর কাছে আবেদন করি।

আমার সুভাগ্য যে মাএ ২ দিনে আমি এডসেন্স এপরুভ পেয়েছি। আমার এডসেন্স থেকে মেইল আয়ছিলো রাত ৯ টার দিকে। সত্তি কথা বলতে যেদিন আমি এডসেন্স পেয়েছিলাম সেদিন রাতে আমি ঘুমায় নি, আনন্দের জন্য।

তার পরে আরো মন দিয়ে অনেক কষ্ট করে আর্টিকেল লেখার কাজ করতে থাকলাম। কিছু দিন পরে আমার এডসেন্স একাউন্টে যখন ইনকাম শুরু হতে থাকলো, তখন এডসেন্স থেকে আমার নিজের ঠিকানায় একটি গুগল এডসেন্স চিঠি বা AdSense letter পাঠিয়ে দিলো পেমেন্ট এড্রসেন্স পিন ভেরিফিকোশন করার জন্য।

গুগল এডসেন্স চিঠি যেদিন আমার কাছে সেন্ড করা হয়েছিলো সেই দিন আমাকে মেইল করে জানানো হয়েছিলো যে আমার ঠিকানায় এডসেন্স লেটার পাঠানো হয়েছে। এবং সেখানে বলা হয়েছে ২ সপ্তাহ থেকে ৪ সপ্তাহের মধ্যে আপনি এডসেন্স চিঠি পেয়ে যাবেন।

আমি যে পোষ্ট অফিসে আমার চিঠি আসার কথা ছিলো সেই পোষ্ট অফিসে ২ সপ্তাহের পর থেকে আমার নামে গুগল থেকে কোনো টিঠি এসেছে কিনা সেটার খোঁজ খবর নিতে আরম্ব করি। কিন্ত তখনও আমার গুগল এডসেন্স চিঠি বা Google AdSense letter পোষ্ট অফিসে এসে পৌঁছায় নি।

এরপরে আমি একটি ব্যাস্ত থাকার জন্য পোষ্ট অফিসে আর খোঁজ খবর নেওয়া হয় নি। এর পর কয়েক দিন পরে আমার বাসায় এসে পোষ্ট অফিসের কর্মকর্তা আমার সেই গুগল এডসেন্স নামক সোনার হরিণ হাতে দিলো। আমি গুগল এডসেন্স চিঠি হাতে পেয়ে মনে মনে মহা খুশি।

এডসেন্স চিঠি না পাওয়া কারণ

  • অনেকে প্রথমে যখন ব্লগ বা ইউটিউব চ্যানেল থেকে মনিটাইজেশন এর জন্য আবেদন করেন তখন ভুল করে নাম, ঠিকানা ভুল করে ফেলে।
  • অনেকে আবার নিজের ঠিকানা বার বার পরিবর্তন করেন। যার ফলে এডসেন্স লেটার পেতে সমস্য হয়।
  • প্রথম ৪ সপ্তাহের মধ্যে এডসেন্স চিঠি না পেয়ে থাকলে দ্বিতীয় বারের মতো চিঠির জন্য আবার আবেদন করতে পারবেন।
  • আর আপনি যদি বার বার চেষ্টা করেও এডসেন্স চিঠি না পেয়ে থাকেন, তাহালে যার নামে একাউন্ট বানিয়েছেন, তার ন্যাশনাল আইউডি কার্ড নিয়ে এডসেন্স একাউন্টটি ভেরিফিকোশন করতে পারবেন।

আজকে আমরা কি শিখলাম

তাহালে, বন্ধুরা আজকে আমি আপনাদের জানালাম কিভাবে আমি গুগল এডসেন্স চিঠি বা Google AdSense letter পেলাম। মনে রাখবেন আপনি যদি এই এডসেন্স লেটার না পান তাহালে আপনি কখনে এডসেন্স একাউন্ট থেকে টাকা তুলতে পারবেন না।

এই চিঠির মধ্যে মূলত ৬ ডিজিটের পিন থাকে যেটা দিয়ে আপনাকে এডসেন্স একাউন্ট ভেরিফিকোশন করতে হয়।

1 মন্তব্য

  1. Hooligan Media দিয়ে মনিটাইজেশন অনেক সহজ। পেমেন্ট ও ভালো। এটা দিয়া website, blog, youtube channel সবই মনিটাইজ করা যায়। রেগুলার পেমেন্ট।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে