গুগল আমি এখন কোথায় আছি | ami akhon khotay achi

গুগল আমি এখন কোথায় আছি | ami akhon khotay achi: আমরা সবাই নতুন জায়গায় ঘুরতে পছন্দ করি। কিন্ত নতুন জায়গায় ঘুরার জন্য আমাদের মনের মাঝে একটু চিন্তা চলে আসে। সেটা হলো নতুন লোকেশন কিভাবে চিনবো।

যেহেতু জায়গাটা সম্পর্ন নতুন তার জন্য মনের মধ্যে চিন্তা আসতে পারে আমি এখন কোথায় আছি (ami akhon khotay achi) সেটা জানার জন্য।

আপনার মাথায় প্রশ্ন আসতে থাকবে আমি এখন কোন গ্রামে আছি, আমি এখন কোথায় আছি ইত্যাদি।

আজকের আর্টিকেলের মাধ্যমে আপনারা জানতে পারবেন আপনি এখন কোথায় আছেন। গুগল ম্যাপ এর ব্যবহার করে আপনি সহজে নিজের রাস্তার ম্যাপ বা নিচের লোকেশন বের করে নিতে পারবেন।

যারা জানেন না, গুগল ম্যাপ লোকেশন ব্যবহার করে কিভাবে নিজের জায়গা (location) দেখে নিতে হয়, তারা এই আর্টিকেলটি ভালো করে মনোযোগ দিয়ে পড়ুন।

কারণ, সফল ফ্রিল্যান্সার ডট নেট এর পক্ষ থেকে আপনাদের জন্য নিয়ে এসেছে গুগল ম্যাপ সম্পর্কে সকল বিস্তারিত তথ্য।

তাই আজকে আপনারা জানতে পারবেন, গুগল আমি এখন কোথায় আছি, আমি এখন কোন গ্রামে আছি, এই জায়গায় নাম কি? এক কথায় বলতে গেলে গুগল ম্যাপ লাইভ এর মাধ্যমে নিজের লোকেশন দেখতে পাবেন।

গুগল আমি এখন কোথায় আছি | আমি এখন কোথায় আছি | ami akhon khotay achi

আমি এখন কোথায় আছি এই প্রশ্নের সঠিক উত্তর যদি নিজের কাছে থাকা স্মার্টফোনের জানতে চান, তাহলে আপনার স্মার্টফোনের গুগল ম্যাপ ওপেন করুন।

তাই আর দেরি না করে এখনই আপনি হাতে স্মার্টফোনটি নিন। আপনার ফোনের হোম স্কিনে বা ফোল্ডারের মাধ্যমে গুগর ম্যাপ অ্যাপটি থাকতে পারে। সেটা আপনাকে খুঁজে নিতে হবে।

তাছাড়া, আপনার মোবাইলে থাকা google map খুঁজে বের করার জন্য সার্চ বারে google map লিখে সার্চ দিতে পারেন।

আপনার মোবাইলে যদি গুগল ম্যাপ না থাকে, তাহলে google play store থেকে ফ্রিতে গুগল ম্যাপ ডাউনলোড করে নিতে পারবেন।

কিভাবে গুগল ম্যাপ এর ব্যবহার করে নিজের লোকেশন বের করবেন | আমি এখন কোন গ্রামে আছি

প্রথমে আপনাকে গুগল ম্যাপ অ্যাপটি ওপেন করতে হবে। এরপর আপনার গুরুত্বপূর্ণ কাজ নিজের মোবাইলের লোকেশন (location) ওপেন করা।

নোটিফিকেশন বার থেকে সহজে ফোনের লোকেশন অন করতে পারবেন। আবার সেটিং থেকে লোকেশন অন করতে পারবেন।

মনে রাখবেন আপনি এখন কোথায় আছেন সেটা গুগল ম্যাপের মাধ্যমে জানার জন্য অবশ্যই ইন্টারনেট কানেকশন থাকতে হবে মোবাইলে।

গুগল ম্যাপ ওপেন করার পরে একটি নীল আইকন দেখতে পাচ্ছেন, সেখানে ক্লিক করলে আপনি সহজে বুঝতে পারবেন আমি এখন কোথায় আছি।

google map lacation

এছাড়া, আপনার আশেপাশের জায়গার নাম এবং অন্যান্য বিষয় গুলো জানতে পারবেন। উপরের ছবিতে যেমন আপনারা দেখতে পাচ্ছেন, আমার বর্তমান অবস্থান দেখাচ্ছে।

এবার আপনার মনে প্রশ্ন তৈরি হবে এটা আসলে কিভাবে সম্ভব। এটা সম্ভব হলো স্যাটেলাইট দ্বারা ছবি তুলে সেটা গুগল ম্যাপের সাথে যুক্ত করা হয়। যার মাধ্যমে আমরা নিজের লোকেশন খুব সহজে দেখতে পায়।

আমি এখন কোন গ্রামে আছি | amar location bolo

আবার আপনার মনে প্রশ্ন আসতে পারে কিভাবে গুগল ম্যাপ ব্যবহার করে অন্য জায়গা খুঁজে পাবো। মানে আমি যে স্থানে রয়েছি, সেই স্থান থেকে অন্য নতুন স্থান কিভাবে খুঁজে পাবো?

গুগল ম্যাপে নতুন জায়গা খুঁজে বের করার জন্য সার্চ বারে আপনার লোকেশন কনফার্ম করে, যে জায়গা খুঁজতে চান সেই জায়গা লিখতে হবে choose destination এই অপশনে।

আপনার নিদিষ্ট জায়গার নাম লেখার পরে গুগল ম্যাপে আপনার স্থানটি দেখিয়ে দিবে একটি লাল রংয়ের ডট চিহ্ন দিয়ে। আপনার লোকেশন থেকে নতুন জায়গাতে কিভাবে যেতে হবে সেটাও দেখিয়ে দিবে গুগল ম্যাপ।

নীল ডট ওবং লাল ডটের মাঝে একটি রাস্তা থাকে, এই রাস্তা প্রদর্শিত হলো সবথেকে শর্টকাট। এই রাস্তার পাশাপাশি গুগল ম্যাপ আমাদের আরো রাস্তা প্রদর্শিত করে ধূসর রং চিহ্ন দ্বারা।

শেষ কথা

আশাকরি, আজকের আর্টিকেলে আপনারা গুগল ম্যাপ এর ব্যবহার করে কিভাবে নিজের লোকেশন বের করতে হবে এবং গুগল আমি এখন কোথায় আছি সেট খুঁজে বের করতে হয় তা জানতে পারছেন।

ami akhon khotay achi এই আর্টিকেল সম্পর্কে কোনো প্রশ্ন বা পরামর্শ থাকলে নিচের কমেন্টে অবশ্যই লিখে জানাবেন এবং ভালো লাগলে বন্ধুদের সাথে শেয়ার করবেন।

Leave a Comment

Share via
Copy link
Powered by Social Snap