ঘরে বসে কম্পিউটার টাইপিং শেখার সেরা সফটওয়্যার – 2022

আমাদের মধ্যে এমন অনেকে আছেন যারা কম্পিউটারে টাইপিং করতে পারেন না। সেটা হোক বাংলা টাইপিং বা ইংরেজি টাইপিং প্রতিটা ক্ষেএে তারা কম্পিউটার কিবোর্ড টাইপ করতে পারে না। আপনি কি ঘরে বসে কম্পিউটার টাইপিং শেখার সঠিক নিয়ম গুলো সম্পর্কে জানতে চান?
আসলে বর্তমানে ইন্টারনেটে এমন অনেক অনলাইন সফটওয়্যার রয়েছে যেগুলোকে অনলাইন টাইপিং শেখার সফটওয়্যার বলে। এই টাইপিং শেখার সফটওয়্যার গুলো ব্যবহার করে আপনি ঘরে বসে সম্পর্ন ফ্রিতে টাইপ করার নিয়ম গুলো জানতে পারবেন।
মনে রাখতে হবে, বর্তমান সময় একটি ভালো সরকারি বা বেসরকারি চাকরি পেতে হলে আপনার কিন্ত কম্পিউটার টাইপ অবশ্যই জানা প্রয়োজন। এর সাথে আপনি কত দ্রুত টাইপিং করতে পারেন সেই বিষয়ে কিন্ত নজর দিবে।
আপনি যদি কিভাবে কম্পিউটার টাইপ শিখবেন এই প্রশ্নের উত্তর খুঁজছেন তাহালে এই আংটিকেলটি আপনার জন্য। তাহালে চলুন নিচে থেকে অনলাইন টাইপিং সফটওয়্যার গুলো সম্পর্কে জেনে আসি (Online typing software)
কিভাবে কম্পিউটার টাইপিং শিখব? এবং টাইপিং শেখার সফটওয়্যার লিস্ট – 2022
নিচে দেওয়া টাইপিং সফটওয়্যার গুলোর মধ্যে যেকোনো একটি ব্যবহার করলে হবে। কারণ প্রতিটা ওয়েবসাইটে বেসিক টু এডভেন্স টাইপ শিখানো হয়েছে। তাই আপনি ধৈর্য এবং মন দিয়ে শিখুন। প্রতিদিন ৩০ থেকে ৪০ মিনিট এই সফটওয়্যারে গিয়ে চর্চা করুন। তাহালে ৩ মাসের computer typing ভালো ভাবে শিখতে পারবেন। এই সাইট গুলো থেকে আপনি টাইপিং এর কৌশল সম্পর্কে জানতে পারবেন।
 
Best computer typing software and website list – 2022
আজকে আমি যে ওয়েবসাইট বা সফটওয়্যার গুলোর নাম বলবো সেগুলো সম্পর্ন ফ্রি। বেশি সংখ্যক সাইটতে আপনি রেজিস্টার না করে সরাসরি টাইপিং করতে পারবেন। তাহালে চলুন জেনে আসি।
  1. Typingclub.com
  2. Typing.com
  3. Typingmaster.com
  4. Ratatype.com
  5. Thetypingcat.com
  6. Rapidtyping.com
  7. Keyhero.com
  8. Goodtyping.com
  9. Typing.academy
  10. Keybr.com
  11. Typingbolt.com
  12. Typingstudy.com
আপনি যদি কম্পিউটার টাইপ করতে চান, তাহালে উপরের website / software গুলোর মাধ্যমে ঘরে বসে কম্পিউটার টাইপিং শিখতে পারবেন। আমি আগেই বলেছি এই সাইট গুলোর মাধ্যমে আপনি ঘরে বসে সম্পর্ন ফ্রিতে computer typing শিখে নিতে পারবেন।

Leave a Comment

Share via
Copy link
Powered by Social Snap