ঘরে বসে হাতে লিখে আয় করার সেরা উপায়

1
383
ঘরে বসে হাতে লিখে আয়
ঘরে বসে হাতে লিখে আয়

আপনি যদি ঘরে বসে হাতে লিখে আয় করতে চান, তাহালে আজ ঘরে বসে লেখালেখি করে আয় বা ইনকাম করার সেরা একটি উপায় বলবো। 

বর্তমান এই আধুনিক যুগের মানুষরা ইন্টারনেট থেকে বিভিন্ন ভাবে আয় করছে। এই আয় করার মাধ্যম গুলোর মধ্যে লিখে আয় করাটাও অনেক বেশি জনপ্রিয়।

আমি আপনাদের বাড়িতে বসে টাকা আয় করার যে উপায়টা বলবো এটা সম্পর্ন একটি অনলাইন কাজ। এই কাজের মাধ্যমে বিভিন্ন মানুষরা হাজার হাজার টাকা আয় করছে প্রতি মাসে।

এই অনলাইন কাজ করার জন্য আপনার প্রয়োজন হবে একটি কম্পিউটার / ল্যাপটপ বা স্মার্টফোন এবং সাথে থাকতে হবে ইন্টারনেট কানেকশন। এগুলো থাকলে আপনার হাতে লিখে আয় করার রাস্তা খোলা।

তবে, আপনি যদি লেখালেখি করে আয় করতে চান, তাহালে কনটেন্ট রাইটিং এর বিষয়ে ভালো করে জানতে হবে। এটা নিয়ে চিন্ত করবেন না কারণ, গুগলের বিভিন্ন ব্লগ এবং ইউটিউব থেকে আপনারা শিখতে পারবেন।

আমি নিজেও অনলাইনে লেখালেখি করার কাজ করছি দুই বছরের বেশি দিন ধরে। এখান থেকে আমি বেশ ভালো পরিমানে আয় করছি। যার ফলে আমাকে বাইরের অন্য কিছু করার প্রয়োজন হচ্ছে না। তাই আপনার জন্য ও হাতে লিখে আয় করাটা লাভজনক হতে পারে।

ঘরে বসে হাতে লিখে আয় কিভাবে করবেন

আমি আপনাদের টাকা আয় করার এমন উপায় বলে দিবো যার মাধ্যমে আপনারা এখন থেকে আয় করতে পারবেন বিষয়টা কিন্ত তেমন না। আপনারা যদি এমন ভাবেন তাহালে কিন্ত ভুল ভাবছেন?

কারণ, যেকোনো কাজ করে টাকা আয় করাটা একটু সময়ের ব্যাপার। এখানে যদি আপনারা সঠিক ভাবে সময় দিতে পারেন, তাহালে অবশ্যই ভালো পরিমান টাকা আয় করতে পারবেন। 

কেননা সারা বিশ্ব থেকে হাজার হাজার মানুষরা এ উপায় গুলোর মাধ্যমে প্রচুর পরিমানে টাকা ইনকাম করছে। আপনি ও ধৈর্য ধরে কাজ করলে অবশ্যই সফল হবেন।

১. ঘরে বসে হাতে লিখে আয় করার সেরা উপায় হলো ব্লগিং

আমি আমার এই ওয়েবসাইটে ব্লগিং বিষয়ে অনেক গুলো আর্টিকেল লিখেছি, যেগুলো পড়ার পরে আশাবাদী ব্লগিং সম্পর্কে আর কোনো সমস্যা থাকবে না। এর পরেও আমি একটু বলি,

আসলে Blogging হলো একটি ডায়েরির মতো যেখানে প্রায় আমি কোনো না কোনো বিষয়ে লিখতেছেন। আর এই লেখা গুলো যখন আমি কোনো ওয়েবসাইটে লিখবেন তখন সেটা ব্লগিং এর মধ্যে ধরা হয়।

এখানে আপনি আপনার জ্ঞান দক্ষতা দিয়ে ব্লগে বিভিন্ন বিষয়ে তথ্যবহুল টিউটোরিয়াল টেক্সট এর মাধ্যমে প্রকাশ করবেন। মানে আপনাকে নিজের বা অন্যদের ব্লগে নিয়মিত কিছু বিষয়ের উপর আর্টিকেল লিখে প্রকাশ করতে হবে।

তবে, হা আপনাকে এমন সব বিষয়ের উপর আর্টিকেল প্রকাশ করতে হবে যে বিষয় আপনার জ্ঞান, দক্ষতা রয়েছে। আপনি এমন ভাবে লিখবেন যেন ইন্টারনেটে সক্রিয় থাকা মানুষরা পড়তে রুচি হয় এবং তাদের কাজে লাগে।

ব্লগ থেকে কিভাবে টাকা আয় করবেন

আপনি যখন ঘরে বসে হাতে লিখে আয় করার চিন্তা করবেন তখন আপনাকে সঠিক উপায় জানতে হবে। আপনি নতুন যখন একটি ব্লগ তৈরি করবেন তখন সেটা একবারে নতুন থাকবে।

এই ব্লগে আপনি নিয়মিত আর্টিকেল পাবলিশ করবেন। এতে ধীরে ধীরে বিভিন্ন সার্চ ইঞ্জিন থেকে ভিজিটর বা ট্রাফিক আসতে শুরু করবে। যখন আপনার ব্লগে প্রতিদিন ৪০০ থেকে ৫০০ ভিজিটর আসবে গুগল সার্চ ইঞ্জিন থেকে তখন আপনি গুগল এডসেন্স এর জন্য আবেদন করবেন।

Google AdSense এর বিজ্ঞাপন নিজের ব্লগে লাগিয়ে আপনি ভালো পরিমানে আয় করতে পারবেন। গুগল এডসেন্স থেকে আয় করাটা অনেক লাভজনক। 

এছাড়া আপনি অন্য বিভিন্ন মাধ্যমে টাকা আয় করতে পাবেন। যেমন, বিভিন্ন কোম্পানির বিজ্ঞাপন দেখিয়ে, affiliate marketing করে, প্রডাক্ট রিভিউ লিখে, নিজের কোর্স বিক্রি করে আয় করতে পারবেন। 

ব্লগিং শুরু করার আগে কোন বিষয় নজর দিতে হবে

প্রথমে আপনাকে চিন্তা করতে হবে আপনি ব্লগে কোন বিষয়ে লেখালেখি করতে পারবেন। মানে আপনার কোন বিষয়ে নলেজ রয়েছে। যে বিষয়ের উপরে নলেজ রয়েছে সেই বিষয়ের উপর ভিত্তি করে ডোমেইন এবং হোস্টিং নিয়ে ওয়েবসাইট তৈরি করুন।

এবার আপনাকে নিয়মিত আর্টিকেল পাবলিশ করতে হবে এবং আর্টিকেল গুলোকে সঠিক ভাবে SEO করতে হবে। এজন্য আপনাকে On Page SEO এবং Off page SEO সম্পর্কে জানতে হবে। আপনি ইউটিউব থেকে বা এসইও কোর্স করে সহজে শিখে নিতে পারবেন।

আপনি ব্লগে কনটেন্ট লেখার জন্য কিওয়ার্ড রিচার্জ করবেন। কারণ এর মাধ্যমে জানতে পারবেন কোন টফিকের উপর কত জন মানুষ প্রতি মাসে সার্চ করছে।

সঠিক কিওয়ার্ড খুঁজে বের করার পরে নিজের দক্ষতা, জ্ঞান দিয়ে সেই বিষয় বিস্তারিত আর্টিকেল লিখে ব্লগে পাবলিশ করবেন। তাছাড়া আর্টিকেলের মধ্যে সঠিক ভাবে টার্গেট করা keyword বসাতে হবে।

ব্লগের আর্টিকেলের সাথে মিল রেখে সুন্দর ও আকর্ষনীয় ছবি কনটেন্ট এর সাথে যুক্ত করতে হবে। এর জন্য আপনারা ইন্টারনেটে ফ্রি ওয়েবসাইট পাবেন যেখান থেকে সম্পর্ন ফ্রিতে ছবি নিতে পারবেন।

২. ফ্রিল্যান্সার রাইটার হিসাবে কাজ করুন

আপনার লেখালেখি করার দক্ষতা এবং অভিজ্ঞতা যদি ভালো থাকে তাহালে আপনি freelancer writer হিসাবে কাজ করতে পারবেন। বর্তমানে অনলাইনে অনেক গুলো freelancer website রয়েছে, যেখানে লেখালেখি করার কাজ খুঁজে পাবেন।

বিভিন্ন ব্লগ, ওয়েবসাইট, নিউজ পোর্টাল, মিডিয়া রয়েছে যারা এই freelancer website গুলোতে গিয়ে গিয়ে কনটেন্ট রাইটার খুঁজে থাকেন। আমি নিচে কিছু জনপ্রিয় freelancer website এর নাম  বলছি। আপনারা সেখানে গিয়ে একাউন্ট তৈরি করে কাজ খুঁজতে পারেন।

জনপ্রিয় ফ্রিল্যান্সার ওয়েবসাইটের নাম

৩. অন্য ব্লগ বা নিউজ পোর্টাল এর জন্য লিখুন 

অনলাইনে এমন অনেক ব্লগ, নিউজ পোর্টাল এবং সোশ্যাল মিডিয়া পেজ রয়েছে যেখানে নিয়মিত ভাবে আর্টিকেল লেখার জন্য বিভিন্ন কনটেন্ট রাইটারদের ভাড়া করা হয়। কনটেন্ট লেখার বিনিময়ে তাদেরকে টাকা দেওয়া হয়।

এখন আপনি যদি লিখে আয় করার চিন্তা করেন তাহালে এই সব ব্লগ, নিউজ পোর্টাল এবং সোশ্যাল মিডিয়া পেজ গুলোতে লেখালেখি করে আয় করতে পারবেন। 

এই সব সাইটে লেখার জন্য আপনাকে বিভিন্ন ওয়েবসাইট  সাইট, ব্লগ এবং সোশ্যাল মিডিয়া পেজ গুলোতে ভিজিট করতে হবে।

অধিকাংশ ব্লগ সাইটের মালিকদের সাথে সাথে যোগাযোগ করার জন্য কোনো না কোনো উপায় দেওয়া থাকে। তাদের সাথে যোগাযোগ করে আর্টিকেল লেখার কাজ নিতে পারেন।

আজকে আমরা কি শিখলাম 

তাহালে আজকে আমরা শিখলাম ঘরে বসে হাতে লিখে আয় করার সেরা উপায় গুলো সম্পর্কে। আশাবাদী আপনারা এই উপায় গুলোর মাধ্যমে অনলাইন থেকে টাকা আয় করতে পারবেন নিজের ঘরে বসে।

1 মন্তব্য

  1. আমি আটিকেল লিখতে চাই । আমি একটা গরিব অসহায় হয়ে আপনার কাছে একটি সাহায্য চাই । আর্টিকেল লিখার কাজ নেওয়ার জন্য । আর্টিকেল মালিকের সঙ্গে যোগাযোগ করতে আপনাদের সাহায্য চাইছি । please আমাকে আপনার একটু সাহায্য কোরুন না। please আমি খুবই অসহায় তাই আপনাদের কাছে অনুরোধ করছি আমাকে একটু সাহায্য করুন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে