টাকা ইনকাম করার অ্যাপ (Android apps -2021)

18
1962
টাকা ইনকাম করার অ্যাপ (Android apps -2021)
টাকা ইনকাম করার অ্যাপ (Android apps -2021)

টাকা আয় করার apps: আমরা বর্তমানে গুগল প্লে স্টােরে অনেক ধরনের টাকা ইনকাম করার অ্যাপ গুলো পেয়ে থাকি। যে app দিয়ে আমরা টাকা ইনকাম করতে পারি।

এই সকল অ্যাপস গুলো আমাদের bank account, mobile recharge, coupon, PayPal account, paytm  account ইত্যাদি হিসাবে আমাদের ইনকাম করা টাকা গুলো দিয়ে থাকে।

কিন্ত মনে রাখবেন, google Play store এই বিভিন্ন money earning Android apps গুলোর মধ্যে প্রতিটা যে ভালো হবে সেটা কিন্ত না।

টাকা ইনকাম করার অ্যাপ গুলোর মধ্যে অনেক অ্যাপ (apps) এমন রয়েছে যেগুলোতে কাজ করার পরে আপনাকে টাকা দেয় না। এজন্য এই সব অ্যাপস (apps) গুলো থেকে টাকা আয় করা থেকে আমাদের সতর্ক থাকতে হবে।

তাছাড়া একটি কথা আপনাদের আগেই বলে দেওয়া দরকার যে অনলাইনে টাকা আয় করার অ্যাপ গুলো ব্যবহার করে আপনারা তেমন বেশি পরিমানে টাকা আয় করতে পারবেন না।

সহজ ভাবে বললে এই ধরনের apps গুলোতে আপনারা যে পরিমানে সময় ধরে কাজ করবেন কিন্ত সেই সময়ের পরিমানে আপনাকে পারিশ্রমিক দেওয়া হবে না। এজন্য আমি কখনো আপনাদের। এই ধরনের অ্যাপস গুলোতে কাজ করার পরামর্শ দিবো না।

তবে, আপনারা যদি নিজের খুশি এবং ইচ্ছা থেকে কিছু ভালো এবং ট্রাস্টেড টাকা ইনকাম apps গুলোর বিষয়ে জানতে চাচ্ছেন, তাহালে নিচে আমি বর্তমানে সেরা ৯ টি Android apps এর বিষয়ে বলে দিচ্ছি। যেগুলো ব্যবহার করে আপনারা কিছু টাকা ইনকাম করতে পারবেন।

আমি যে অ্যাপস গুলো সম্পর্কে নিচে বলবো সেগুলো আমি নিচে ব্যবহার করি নাই কিন্ত apps গুলোর ইন্টারনেটে থাকা রিভিউ (review), comments এবং ratings এর উপর ভিত্তি করে আপনাদের সাথে বলছি।

তাহালে চলুন, নিজেদের মোবাইল থেকে টাকা ইনকাম করার জন্য সেরা ৯ টি অ্যান্ড্রয়েড অ্যাপস গুলোর বিষয়ে জেনে আসি।

টাকা ইনকাম করার অ্যাপ – (android app থেকে টাকা আয়)

আমি নিজে কখনো এই অ্যাপস গুলো ব্যবহার করি না। এজন্য আপনাদের টাকা আয় করার apps গুলো ব্যবহার করার পরামর্শ দিবো না। কারণ এই অ্যাপস গুলোতে প্রচুর সময় নষ্ট করতে হয়।

কিন্ত, আপনার কাছে যদি প্রচুর সময় থাকে তাহালে অবশ্যই এই apps গুলো ব্যবহার করে পার্ট-টাইম হিসাবে অবশ্যই টাকা ইনকাম করতে পারবেন।

ইন্টারনেটে অ্যাপস গুলোর রেটিং, রিভিউ এবং কমেন্ট গুলো পড়ার পরে আমি যেটা বুঝতে পারলাম প্রচুর students, retired persons, housewife ইত্যাদি মানুষরা এই ধরনের Android apps গুলোর মাধ্যমে part-time income করে নিচ্ছে।

তাই আপনার হাতে যদি প্রচুর ফ্রি সময় থাকে তাহালে অবশ্যই আপনিও এই apps গুলো ব্যবহার করে কিছু টাকা অবশ্যই ইনাম করে নিতে পারবেন।

9 Best Android apps to earn money part-time

যে এপস আমাদের টাকা আয় করার সুযোগ দেয় সেগুলোর অবশ্যই একটি বেসিক কনসেপ্ট রয়েছে। এখানে app referral, app install, survey, গেম খেলে, ভিডিও দেখা ইত্যাদি এই ধরনের কাজ গুলো আপনাকে করতে বলা হবে।

এই কাজ গুলো সঠিক ভাবে করার পর আপনাকে কিছু পরিমানে টাকা দেওয়া হবে। তাহালে চলুন বন্ধুরা নিচে থেকে এক এক করে টাকা ইনকাম apps গুলোর বিষয়ে জেনে আসি।

১. Pocket Money

pocket money হলো অনেক জনপ্রিয় ও বিশ্বষী একটি Android app যার গুগল প্লে স্টোরে রেটিং হলো ৪.২। এখানে আপনি বিভিন্ন ধরনের আলদা আলদা tasks গুলো সম্পর্ন করে rewards গুলো গ্রহণ করতে পারবেন।

যেভাবে pocket money app থেকে টাকা ইনকাম করবেন,

  • pocket money app এর মধ্যে থেকে বিভিন্ন ধরনের অ্যাপস রয়েছে সেগুলো ডাউনলোড করে টাকা ইনকাম করতে পারবেন।
  • Tombola Game খেলে টাকা ইনকাম করতে পারবেন।
  • Refer & Earn এর মাধ্যমে অন্য ব্যাক্তিদের দ্বারা এই app install করালে প্রতিদিন ১৬০ টাকার বেশি ইনকাম করতে পারবেন।
  • নানা ধরনের survey গুলো সম্পর্ন করে টাকা ইনকাম করতে পারবেন।
  • Weekly content গুলোতে যোগ দিয়ে দারুন সব উপহার পাবেন।

আপনারা pocket money app থেকে যে টাকা গুলো ইনকাম করবেন সেই টাকা paytm transfer, mobile recharge এর মাধ্যমে redeem করতে পারবেন।

Download pocket money app

২. Poll Pay

অনলাইনে সার্ভে করে টাকা আয় করার জন্য poll pay একটি দারুন অ্যাপ। এখানে আপনাকে বিশেষ কিছু করতে হবে না। সোজা কিছু সহজ সার্ভে গুলোর উত্তর জমা দিয়ে মোবাইল থেকে টাকা ইনকাম করুন।

সার্ভে গুলোর মধ্যে আপনাকে বিভিন্ন বিষয়ের প্রশ্নেন উত্তর দেওয়ার জন্য বলা হবে যেটা অনেক সহজে যেকোউ করতে পারবেন।

এখানে cash app থেকে ইনকাম করা টাকা আপনারা বিভিন্ন মাধ্যমে তুলে নিতে পারবেন। যেমন- PayPal, amazon gift cards coupons.

Download Poll Pay

৩. Earn Talktime

এই অ্যাপ থেকে টাকা আয় করার জন্য মূলত refer & earn এর অপশন রয়েছে। এখানে আপনি নিজের referral link বা code এর মাধ্যমে অন্য ব্যাক্তিদের Earn Talktime app এ যোগ করিয়ে income করতে পারবেন।

এই অ্যাপটির মাধ্যমে আপনারা শপিং করতে পারবেন এবং শপিং করলেও প্রচুর পরিমানে cash back পাবেন। তাছাড়া এখানে অ্যাপ ডাউনলোড করে টাকা আয় করার সুযোগ রয়েছে।

এখান থেকে নিজের মোবাইলে free Android apps ডাউনলোড করে অ্যাপ ব্যবহার করলে সেটার বিপরীতে টাকা আয় করতে পারবেন।

এই অ্যাপ থেকে আয় করা টাকা আপনারা prepaid recharge, postpaid mobile bill payment, shopping vouchers হিসাবে redeem করতে পারবেন।

Download Earn Talktime

৪. Cash Buddy

cash buddy হলো একটি সোশ্যাল মিডিয়া অ্যাপ যেখানে আপনারা কিছু সাধারণ কাজ করে টাকা আয় করতে পারবেন। যেমন- sharing pics & gifs, installing & registering free android apps, game & website ইত্যাদি।

এখান থেকে আপনারা অনলাইনে শপিং করে প্রচুর পরিমানে cash back পেতে পারেন। তাছাড়া invite & earn এর সুযোগ সুবিধা তো পাচ্ছেন। যার মাধ্যমে app টি রেফার (refer) করে income করতে পারবেন।

আপনাদের ইনকাম করা টাকা গুলো paytm, flipkart cash, amazon এর মাধ্যমে redeem করতে পারবেন।

Download Cash Buddy

৫. TaskBucks

এই অ্যান্ড্রয়েড অ্যাপটির মাধ্যমে অনেক ভাবে ইনকাম করার সুযোগ রয়েছে। এখানে আপনারা গেম খেলে, Quiz খেলে, নানা ধরনের টাস্ক সম্পর্ন করে, বিভিন্ন মানুষকে invite বা refer করে টাকা আয় করতে পারবেন।

আমার মতে টাকা আয় করার apps গুলোর মধ্যে সব থেকে সেরা app হলো এটা। যার google Play store রেটিং হলো ৪.১। এখানে আয় করা coins গুলো free mobile recharge বা Paytm cash হিসাবে তুলতে পারবেন।

Download TaskBucks

৬. Roz Ghan

এই Roz Ghan অ্যাপটিকে best money earning app হিসাবে বলা হয়। কারণ, এই অ্যাপটি ব্যবহার করে অনেকে প্রচুর টাকা আয় করেছে বলে ইন্টারনেট রিভিউ থেকে জানা গেছে।

আপনি যখন প্রথম Roz Ghan অ্যাপে Login করবেন তখন সাথে সাথে আপনাকে Rs.৫০ টাকা দেওয়া হবে। তাছাড়া বন্ধুদের সাথে app টি রেফার  করে অনেক বেশি টাকা আয় করতে পারবেন। আপনার রেফার লিংক থেকে যারা লগইন করবে তাদের থেকে আপনি ১২ টাকা করে পাবেন।

তাছাড়া এই অ্যাপে বিভিন্ন ধরনের instant cash tasks রয়েছে যেগুলোর মাধ্যমে টাকা আয় করতে পারবেন। এছাড়াও app install, pay games, read news, complete survey tasks, walking task, puzzkle task ইত্যাদি কাজ করে টাকা আয় করতে পারবেন।

এই অ্যাপ থেকে আয় করা টাকা গুলো আপনারা paytm account এর মাধ্যমে তুলে নিতে পারবেন।

Download Roz Ghan

৭. Current rewards

আপনারা হয়তো জানেন বর্তমানে বিভিন্ন অ্যাপে গেম খেলে টাকা আয় করা যায়। এটাও তেমন একটি অ্যান্ড্রয়েড অ্যাপ যেটার মাধ্যমে গেম খেলে টাকা আয় করার কথা বলা হয়েছে।

তবে, এখানে মজার ব্যাপার হলো শুধু গেম খেলে নয় আপনারা এই অ্যাপের মাধ্যমে গান শুনেও টাকা আয় করতে পারবেন। আমি নিজে এই app ব্যবহার করে দেখি নাই তবে, গুগল প্লে স্টোরে রিভিউতে এমনটা বলা হয়েছে।

এই অ্যাপ থেকে রেফার করে টাকা আয় করার অপশন রয়েছে। প্রতি রেফারে পাবেন তার ইনকামের ৫%, আর এমনটা সব সময় পাবেন। google Play store এ এই অ্যাপের রেটিং হলো ৪.৪।

Download Current rewards

৮. Google opinion rewards

Google survey teem এর দ্বারা এই rewards app টি তৈরি করা হয়েছে। তাদের প্রধান উদ্দেশ্য হলো মানুষের বিভিন্ন সার্ভেতে (survey) অংশ গ্রহণ করানো। অ্যাপটি ডাউনলোড করে যখন আপনি ইনস্টাল করবেন তখন আপনাকে কিছু সাধারন তথ্য দিতে হবে।

এর পরে প্রতি সপ্তাহে সপ্তাহে আপনাকে কিছু survey পাঠানো হবে। এই সার্ভে গুলোতে অংশ গ্রহণ করে সম্পর্ন করার পরে আপনি প্রায় $১ ডলার পর্যন্ত গুগল প্লে ক্রেডিট পাবেন। চিন্তা করবেন না এই অ্যাপটি ডাউনলোড করে ইনস্টাল করে করার পর প্রতি নতুন সার্ভের নোটিফিকেশন পেতে থাকবেন।

Download Google opinion rewards

৯. Meesho app

Meesho হলো এমন একটি product reselling app যেটা ব্যবহার করে আপনারা সত্তি আনলিমিটেড (unlimited) টাকা আয় করতে পারবেন। এখানে প্রায় সকল ধরনের clothing products রয়েছে যেমন- suits, kurta, ladies tops, sarees ইত্যাদি।

এই সব প্রডাক্ট গুলো আপনারা resell করে টাকা আয় করতে পারবেন। তার জন্য এই app টি মোবাইলে ডাউনলোড করে ইনস্টল করে একটি একাউন্ট তৈরি করতে হবে।

এবার আপনি যে প্রডাক্ট গুলো মানুষের কাছে বিক্রিয় করতে চান সেগুলো সিলেক্ট করুন। সিলেক্ট করার পরে আপনি যে দামে বিক্রি করতে চান সেটা দিতে হবে। এবার আপনি প্রডাক্টের লিংক বিভিন্ন সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম গুলো শেয়ার করতে পারবেন।

আপনার শেয়ার করা লিংক থেকে কেউ যদি প্রডাক্ট কিনে বা অডার করে তাহালে Meesho এর   তরফ থেকে সেই প্রডাক্ট ডেলিভারি দেওয়া হবে। এবার প্রডাক্ট এর আসল দাম Meesho তাদের কাছে রেখে বাকিটা আপনাকে দিয়ে দিবে।

এই ব্যবসা আপনি নিজের ঘরে বসে অনেক সহজে করতে পারবেন এবং এই ব্যবসাকে বলা যায় ই-কমার্স বিসনেস। এখানে মজার ব্যাপার হলো কোনো প্রডাক্ট আপনাকে স্টক (stock) করে রাখতে হচ্ছে না।

Download Meesho app

আজকে আমরা কি জানলাম

তাহালে বন্ধুরা আজকে আমরা জানলাম সেরা ৯ টি টাকা ইনকাম করার অ্যাপ গুলো কি কি সেই সম্পর্কে। আশাকরি আমার লেখা best money earning android apps নিয়ে আমার অর্টিকেল আপনাদের কাছে ভালো লাগছে।

মোবাইল থেকে টাকা ইনকাম করার অ্যাপ এমনিতে অনেক পাবেন কিন্ত সেই apps গুলো আপনাদের টাকা দিবে কিনা সেটা সব চেয়ে বড় প্রশ্ন। তবে, হা ইন্টারনেটে রিভিউ ও কমেন্ট দেখে আমি এই টাকা ইনকাম apps গুলোর বিষয়ে লিখেছি।

আমি নিজেও কিন্ত এই apps গুলো ব্যবহার করে দেখে নাই। তাই এই অ্যাপ গুলো থেকে আপনাদের  পেমেন্ট দিবে কিনা সেটা আপনাদের দেখতে হবে। তবে, রিভিউ এবং কমেন্ট দেখে বুঝা যায় অন্যরা পেমেন্ট পাচ্ছে।

আমারা লেখা আর্টিকেলটি যদি আপনাদের ভালো লাগে তাহালে বন্ধুদের সাথে শেয়ার করুন এবং এই আর্টিকেল সম্পর্কে কোনো প্রশ্ন বা পরামর্শ থাকলে কমেন্টে অবশ্যই জানিয়ে দিবেন। ধন্যবাদ

18 মন্তব্য

    • টাকা ইনকাম করার ব্যাপারে আমার এই ব্লগে অনেক গুলো পোষ্ট রয়েছে সেগুলো পড়ুন আশাকরি বুঝতে পারবেন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে