টুইটার মার্কেটিং কি? এবং কিভাবে Twitter marketing করবেন?

Table of Contents

টুইটার মার্কেটিংঃ বর্তমানে ডিজিটাল মার্কেটিং এর অন্যতম একটি ধাপ হলো সোশ্যাল মিডিয়া বা এসএমএস মার্কেটিং। আর এই এসএমএস এর গুরুত্বপূর্ণ পার্ট হলো টুইটার মার্কেটিং (Twitter marketing)
বন্ধুরা আজকে আমি আপনাকে জানাবো টুইটার কি? কিভাবে টুইটার মার্কেটিং করতে হয়। এবং আরো জানাবো কিভাবে টুইটার ফলোয়ার্স বাড়ানো যায়। তাহালে চলুন নিচে থেকে জেনে আসি।

টুইটার কি (What is Twitter in bangla)

টুইটার হলো একটি অনলাইন সোশ্যাল মিডিয়া। আপনি যেমন Facebook, Instagram এ যেভাবে পোষ্ট করে থাকেন ঠিক তেমনি টুইটারে পোষ্ট করতে পারবেন। ফেসবুকের পোষ্টকে বলা হয় স্ট্যাটাস (status) আর টুইটারে পোষ্ট করাকে বলা হয় টুইট (tweet).
কিন্ত আপনি টুইটারে ফেসবুকের মতো অনলিমিটেড শব্দ বা অক্ষরে লিখতে পারবেন না। তাছাড়া টুইট লেখার জন্য সদস্যারা সরাসরি টুইটার ওয়েবসাইটের ব্যবহার করতে পারে। এছাড়া টুইট লেখার জন্য মোবাইল বা এসএমএস এর মাধ্যমটি ব্যবহার করতে পারবে।

কিভাবে ইনস্টাগ্রাম মার্কেটিং করব? (Instagram marketing bangla)

পূর্বে টুইটারে ১৪০ অক্ষরে লেখা যেতে কিন্ত বর্তমানে সেটা বৃদ্ধি পেয়ে ২৪০ অক্ষর করা হয়েছে। আর আপনি যদি ২৪০ অক্ষরের বেশি লিখতে চান তাহালে থ্রেড তৈর করে লিখতে হবে। আর থ্রেড তৈরি করার জন্য টুইটারের পাশে + বাটুনে ক্লিক করতে হবে।
টুইটারের মাধ্যমে আপনি সহজে বিভিন্ন ধরনের লিংক শেয়ার করতে পারবেন। এই লিংক শেয়ার করার জন্য আপনাকে ২৩ অক্ষর বরাদ্দকৃত। মানে আপনার লিংকে যদি ২৩ অক্ষরের বেশি থাকে তাহালে সেটাকে ২৩ অক্ষর ধরে গনণা করা হয়। টুইটারে এই অক্ষরের লিমিটেশন থাকার জন্য Twitter কে বলা হয় মাইক্রোব্লগিং
CPA Marketing কি? সিপিএ মার্কেটিং সম্পর্কে বিস্তারিত জানুন
আপনি যখন টুইট পোষ্ট করবেন তখন অবশ্যই # ট্যাগ ব্যবহার করবেন। এতে দ্রুত যেকোনো বিষয় ভাইরাল হয়ে যায়। প্রতিটা সোশ্যাল মিডিয়াতে # tags এর বিশেষ গুরুত্ব রয়েছে।

#টুইটার মার্কেটিং কি? (What is twitter marketing bangla tutorial)

সহজ ভাবে বলতে গেলে টুইটার ব্যবহারকারীর নিকট আপনার প্রডাক্ট বা সার্ভস পৌঁছায়ে দেওয়ার উপায় বা সিস্টেমকে বলা হয় টুইটার মার্কেটিং। এখানে আপনি Photo, video, texts এর মাধ্যমে প্রচার বা মার্কেটিং করতে পারবেন।
বর্তমানে টুইট মার্কেটিং এর জনপ্রিয়তা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। কারন এখানে আপনি অনেক সহজে কাস্টমারের কাছে আপনার ব্যবসার পণ্য প্রচার করতে পাচ্ছেন। আপনি হয়তো দেখেছেন আমেরিকার নির্বচনের সময় টুইটার মার্কেটিং এর গুরুত্ব দেখেছিলেন। এটির মাধ্যমে দেশ বিদেশের বিভিন্ন জায়গাই তথ্য আদার প্রদার করা হয়েছিলো।
Affiliate marketing কি? এফিলিয়েট মার্কেটিং করে আয় করুন
মনে রাখবেন, বর্তমানে জনপ্রিয় দুইটি মার্কেটিং হলো ফেসবুক মার্কেটিং এবং টুইটার মার্কেটিং শীর্ষে আছে। তবে, আপনি যদি চান রিয়েল কাস্টমারের কাছে আপনার সার্ভিস প্রচার করতে তাহালে Twitter marketing হলো সবচেয়ে ভালো মাধ্যম। কারণ সেলিব্রেটি, রাজনীতিবিদ, অভিনেতা, ব্যবসায়ী স্পোর্টম্যান সবাই টুইটার ব্যবহার করে। তারা কখন কি করবো, কোথায় যাবে সব কিছু টুইট করে জানিয়ে দেয়।

টুইটার ফলোয়ার্স কি? (What is Twitter followers in bangla)

ফেসবুকে যেমন একজন অপর জনের বন্ধু হয়। তেমনি টুইটারে একজন অপর জনকে ফলোয়ার করে রাখে। তবে, ফেসবুকে বন্ধু বানানোর জন্য আপনাকে রিকোয়েষ্ট এক্সপেট করতে হয়। কিন্ত টুইটারে তেমন কোনো কিছু করতে হয় না। আপনি নিজের ইচ্ছা স্বাধীন মতো যাকে খুশি ফলোয়ার করা রাখতে পারেন।
মনে রাখতে হবে টুইটার মার্কেটিং করতে হলে আপনার একাউন্টে প্রচুর পরিমানে ফলোয়ার বাড়াতে হবে। যত ফলোয়ার বাড়াবেন ততো বেশি মানুষের কাছে আপনার ব্যবসার প্রডাক্ট বা সার্ভিস প্রচার বা মার্কেটিং করতে পারবেন।
আজকে আমরা কি শিখলাম
তাহালে বন্ধুরা আজকের আর্টিকেল থেকে শিখলাম “টুইটার মার্কেটিং কি?” কিভাবে Twitter marketing করতে হয়। আমার লেখা what is Twitter marketing in bangla tutorial যদি আপনার কাছে ভালো লাগে তাহালে কমেন্টে জানান এবং শেয়ার করুন।

5 thoughts on “টুইটার মার্কেটিং কি? এবং কিভাবে Twitter marketing করবেন?”

Leave a Comment

Share via
Copy link
Powered by Social Snap