মোবাইল দিয়ে ফ্রিল্যান্সিং কিভাবে শিখবো

12
2511
মোবাইল দিয়ে ফ্রিল্যান্সিং কিভাবে শিখবো
মোবাইল দিয়ে ফ্রিল্যান্সিং কিভাবে শিখবো

ফ্রিল্যান্সিং কিভাবে শিখবোঃ বর্তমান সময়ে সবচেয়ে জনপ্রিয় অনলাইন ইনকামের মাধ্যম হলো ফ্রিল্যান্সিং। আপনি যদি ফ্রিল্যান্সিং করতে চান তাহালে আপনার একটি কম্পিউটার বা ল্যাপটপ অবশ্যই থাকতে হবে। তাহালে যাদের কম্পিউটার বা ল্যাপটপ নেই তারা কি ফ্রিল্যান্সিং করতে পারবে না? উত্তর হলো হা অবশ্যই পারবে। আপনার চেষ্টার কাছে সব কিছুই হার মেনে যাবে। হা আজকে আমি আপনাদের সাথে বলবো মোবাইল দিয়ে ফ্রিল্যান্সিং করা যায় বা মোবাইলের মাধ্যমে ফ্রিল্যান্সিং কিভাবে শিখবো কিভাবে করতে হয় সেই সম্পর্কে।

মোবাইল দিয়ে ফ্রিল্যান্সিং কিভাবে শিখবো এই কথাটা শুনে আমাদের মধ্যে অনেকে হয়তো হাসাহাসি করবে। কিন্ত আসলে মোবাইলের মাধ্যমে ফ্রিল্যান্সিং এর কিছু কাজ করা সম্ভব। মনে রাখবেন সব কাজ করা সম্ভব না তবে, কিছু সংখ্যক কাজ করা সম্ভব। কম্পিউটার দিয়ে যে সকল কাজ গুলো আপনি খুব সহজে করতে পারবেন, সে কাজ গুলো মোবাইলের মাধ্যমে করতে বেশ কিছু সময় লাগবে। কি রাজি আছেন তো? (ফ্রিল্যান্সিং কিভাবে শিখবো)

আজকে আমি আপনাকে বলবো মোবাইল দিয়ে ফ্রিল্যান্সিং করা যায় এমন ৫ টি কাজ সম্পর্কে। যে কাজ গুলো আপনি প্রফেশনাল ভাবেও করতে পারবেন। চলুন তাহালে শুরু করা যাক। 

মোবাইল দিয়ে ফ্রিল্যান্সিং এর যে কাজ গুলো করতে পারবেন (Freelancing whit mobile phone)

(১) কন্টেন্ট রাইটিং

আমরা প্রতিদিন মোবাইল দিয়ে বাংলা, ইংরেজিতে অনেক লেখালেখি করি। আপনি কি জানেন অনলাইনে লেখালিখি করে আপনি প্রতিমাসে ভালো পরিমানে ইনকাম করতে পারবেন। মোবাইলের মাধ্যমে ফ্রিল্যান্সিং করার অন্যতম হলো কন্টেন্ট রাইটিং। আপনি কন্টেন্ট রাইটিং করে দেশি বিদেশি বিভিন্ন কোম্পানির কাছে লেখা গুলো বিক্রিয় করতে পারবেন। তবে, হা এটার জন্য আপনাকে ভালো মানের কন্টেন্ট রাইটিং শিখতে হবে।

মোবাইল দিয়ে কন্টেন্ট রাইটিং করার জনপ্রিয় কিছু অ্যাপস এর নাম উল্লেখ্য করছি যথা-

  1. Google Dose
  2. WPS office
  3. Microsoft office word

এগুলো মাধ্যমে আপনি খুব সহজে নিজের লেখা গুলো সংরক্ষন করে রাখতে পারবেন। আমি নিজে ও একজন ব্লগার কন্টেন্ট রাইটার এবং আমি google dose ব্যবহার করি।

(২) গ্রাফিক্স ডিজাইন

মোবাইল দিয়ে যদিও গ্রাফিক্স ডিজাইন কাজ করা সম্ভব না। তবে, বর্তমানে এমন কিছু মোবাইল অ্যাপস পাওয়া যায় যেগুলোর মাধ্যমে আপনি মোটামোটি লেভেলের ইমেজ, লোগো ডিজাইন করতে পারবেন। এই সকল অ্যাপস গুলো ব্যবহার করা খুবই সোজা। আপনি দুই একবার দেখলে পারবেন। এই সকল অ্যাপের মাধ্যমে ডিজাইন করা লোগো, ফটো গুলো অনলাইন মার্কেটপ্লেসে বিক্রিয় করতে পারবেন এবং টাকা আয় করতে পারবেন। মোবাইলে গ্রাফিক্স ডিজাইন করা যায় এমন কয়েকটি অ্যাপস এর নাম নিচে উল্লেখ করছি যথা-

(৩) ওয়েব ডিজাইন

ওয়েব ডিজাইন শেখার ব্যসিক হলো HTML এবং CSS. যা আপনি মোবাইল দিয়ে খুব সহজে শিখতে পারবেন। কিন্ত আপনি যখন এডভান্স লেভেলের ল্যাঙ্গুয়েজ শেখার কথা চিন্তা করবেন তখন অবশ্যই আপনার কম্পিউটার বা ল্যাপটপ প্রয়োজন হবে। এই দুইটি ল্যাঙ্গুয়েজ দিয়ে আপনি ওয়েব ডিজাইন করতে পারবেন। ওয়েব ডিজাইন শেখার দুইটি জনপ্রিয় অ্যাপস হলো

  1. W3sSchools
  2. FreeCordCamp

এই অ্যাপের মাধ্যমে আপনি শিখে প্র্যাক্টিস করার জন্য আলদা অ্যাপস রয়েছে। যেগুলো আপনি Google Play store থেকে সম্পর্ন ফ্রিতে ডাউনলোড করে নিতে পারবেন। আমি নিচে সেই অ্যাপস এর নাম উল্লেখ্য করছি যথা-

(৪) ব্লগিং

মোবাইল দিয়ে অনলাইন থেকে টাকা আয় করার সবচেয়ে সহজ উপায় হলো মোবাইলে ব্লগিং করা। ব্লগিং মানে আপনি নিজের বা অন্যদের ওয়েবসাইটে কন্টেন্ট লিখবেন। যেটা মোবাইল দিয়ে ১০০% সম্ভব। আমি নিজেও একজন ব্লগার। আমিও প্রথমে মোবাইল দিয়ে ব্লগিং শুরু করেছিলাম। পরে যখন আমি ব্লগিং করে ইনকাম করি তখন ল্যাপটপ ক্রয় করি। আপনি যদি ব্লগিং সম্পর্কে বিস্তরিত জানতে চান তাহালে নিচের আর্টিকেলটি পড়ুন।

(৫) ইউটিউব

আপনি সহজে মোবাইলের মাধ্যমে ইউটিউবে চ্যানেল তৈরি করে সেখানে ভিডিও পাবলিশ করতে পারবেন। আমাদের দেশে এমন অনেক বড় বড় ইউটিউবার রয়েছে যারা প্রথমে মোবাইল দিয়ে ইউটিউব এর কাজ করা শুরু করেছে। আপনিও চাইলে শুরু করতে পারেন। আপনি এন্ড্রয়েড মোবাইলের মাধ্যমে ভিডিও রেকাড, ভিডিও এডিটিং সব কিছু প্রফোসানাল ভাবে করতে পারবেন। আমি নিচে মোবাইলে সেরা ভিডিও এডিটিং সফটওয়্যার গুলোর নাম উল্লেখ করছি যথা- 

  1. PowerDirector
  2. KineMaster
আজকে আমরা কি শিখলাম

তাহালে বন্ধুরা আজকে আমরা শিখলাম মোবাইল দিয়ে ফ্রিল্যান্সিং করার সেরা ৫ টি উপায় সম্পর্কে। এই আর্টিকেলটি আমার লেখার প্রধান কারণ হলো, অনকে আমার কাছে প্রশ্ন করে মোবাইল দিয়ে ফ্রিল্যান্সিং করা যায়? বা ফ্রিল্যান্সিং কিভাবে শিখবো কোনো মাধ্যম আছে কিনা জানতে চাই। এই আর্টিকেলের মাধ্যমে আপনাদের প্রশ্নের উত্তর দিয়ে দিলাম। আমার লেখাটি ভালো লাগলে শেয়ার করবেন এবং ফ্রিল্যান্সিং বিষয়ে জানতে কমেন্টে প্রশ্ন করুন।

12 মন্তব্য

  1. Windows 8 Pro Activator v1 0 Final Windows 8
    You can find information about your current activation and the activation status of your Windows.
    Windows 10 Permanent Activator Ultimate 2020 v2.8 Latest .
    Object sets – Pandora Sims this article. Cityville Cheats Hack v3.0.1 shkolamd.ru. Adobe Lightroom 4.1 & Camera RAW 7.1 Final Released. Download free Conceiva Studio 7.0.5.0 Serial click for more info. KickassCracks Free Cracked Software. The Sims 1 Free Objects . Download Utubster 1.0.0. Serial Number, Serial Numbers http://facebook-password-iphone-hack.shkolamd.ru/. Diablo 2 Cd Key Changer 1.14d. Topic: Dead Trigger 2 Hack Tool Ios No Survey. Dead. Vcarve Pro Full Cracked Free Download Updated Latest Copy. Net4Hack: How to Bypass Website Logins by SQL Injection shkolamd.ru. High-Logic FontCreator Professional Edition 6.0-DOA. Game Patches: Need for Speed Shift Patch v1.02 additional reading. Aomei Partition Assistant review: Windows to Go no longer. We The Sheeplez- The Coming Economic Collapse..”A Nation. Download Windows 7 .iso Bootable images all editions + Crack shkolamd.ru. Wondershare MobileGo for Android Pro 1.2.0 Serial Key For. Where Can I Get A Website For FREE? Webee! 100% free and more. How to get your Facebook Poker account … – Zynga Hack Cheat. Kumpulan Games2 FuLL Version GRATIS . Game Fix / Crack: Psych no CD Age of Empires 2: The. AimOne Video Splitter 1.44.3 Review – Free trial download shkolamd.ru. FYXM.net – Free software download portal . NProtect GameGuard Personal 3.0 you could look here. Tenebris Lake Full Conversion – Frictional Games. GTA 4 – Grand Theft Auto – Download for PC Free. Amazon.com: Hearts of Iron 2: Doomsday Expansion Pack http://iron-hearts-patch-doomsday.shkolamd.ru/. Dorothy`s Blog: June 2020. Hacker Evolution Untold With Activation Key – Sharing For All. Backyard monsters hack tool . CommodoreAmigaApplicationsADF directory listing. Skyhook wireless hack wifi password free download for. Half-Life 2: Episode One + Half-Life 2: Deathmatch + Half. Dawn Of Discovery Serial Key Server. B R Automation Studio 4 Cracked. Emicsoft DPG Converter 4.1.16 – Best Emicsoft DPG why not try this out. D’Accord iChords 2.0 Download (Free trial …. Cheat Code Central: PC Video Game Cheats, Codes, Cheat . Windows 7 Loader 1.7.2. Windows 8 build 8250 crack download – need for speed a fantastic read.

  2. আপনার লেখা গুলো সত্তি অসাধারণ। টেকনোলোজি নিয়ে আপনার ব্লগের কোনো তুলনা নেই। আমি প্রতিদিন আপনার লেখা গুলো পড়তে আপনার এই ব্লগটি ভিজিট করি। সত্তি বলতে আমি আপনার লেখার প্রেমে পড়েছি…

  3. আপনার পোষ্ট গুলো আমি নিয়মিত পড়ি। অসাধারণ আপনার লেখার দক্ষতা

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে