এন্ড্রয়েড মোবাইলে জনপ্রিয় ১০ টি বাসের গেম – 2022

বাসের গেম: বর্তমান সময় গেম খেলতে সবাই ভালোবাসে। এর মধ্যে এক এক জন এক এক রকমের গেম খেলতে ভালোবাসে। তবে, অনেকে রেসিং বা ড্রাইভিং গেম খেলতে পছন্দ করে।

আমি নিজেও গেম খেলতে পছন্দ করি। সময় পেলে বসে যায় মোবাইলে গেম খেলতে। তবে, আমি সব সময় সিমুলেটর গেম গুলো খেলতে বেশি পছন্দ করি।

সিমুলেটর গেম বলতে আপনার মনে হবে আপনি বাস্তব জীবনে গেম খেলছেন। মনে করুন আপনি বাস সিমুলেটর গেম খেলছেন, এখন আপনার মনে হবে আপনি বাস্তব জীবনে বাস গাড়ি ড্রাইভিং করছেন।

আমাদের মধ্যে অনেকে আছেন যারা বাস গেম খেলতে ভালোবাসে কিন্ত google play store এ যখন আপনি bas game বলে সার্চ করবেন তখন অনেক গেম গুলো পেয়ে যাবেন।

কিন্ত, তাদের মধ্যে অনেক গুলো খেলে আপনি আসল সিমুলেটর গেমিং এর মজা পাবেন না। আবার অনেক গেমে গ্রাফিক্স কোয়ালিটি ভালো পাবেন না।

তাই, আজকের আর্টিকেলে আমি এমন ১০ টি বাস সিমুলেটর গেম সম্পর্কে আলোচনা করবো, যে গেম গুলো খেলে আপনি বাস্তব জীবনে গেমিং এর মজা পাবেন।

এন্ড্রয়েড মোবাইলে জনপ্রিয় ১০ টি বাসের গেম – 2022 (best bus game)

আপনারা যারা বাসের গেম ডাউনলোড করতে চান তাদের সেরা ১০ টি গেমের তালিকা নিয়ে এসেছি। গুগল প্লে-স্টোরে থাকা সিমুলেটর গেম গুলোর মধ্যে সবচেয়ে বেশি ডাউনলোড হয়েছে এই গেম গুলো।

এই গেম গুলো খেলার মাধ্যমে আপনি বাস গাড়ি চালানোর বাস্তব অভিজ্ঞতা পেয়ে যাবেন। আপনার কাছে মনে হবে না আপনি মোবাইলে গেম খেলছেন। প্রত্যেকটি গেমে খেলার মাধ্যমে নিজেকে আনন্দময় করে তুলতে পারবেন।

বাসের গেম ডাউনলোড করার সুবিধার জন্য প্রত্যেকটি গেমের নিচে ডাউনলোড লিংক দিয়ে দিয়েছি। যার মাধ্যমে আপনারা সহজে গেমটি ডাউনলোড করে নিতে পারেন।

(১) Bus Simulator: Original

গেম প্রেমিকদের জন্য একটি মজার গেম হলো এই Bus Simulator: Original টি। google play store এ সর্বাধিক ডাউনলোড হওয়া গেম গুলোর মধ্যে এটা অন্যতম। এই গেমটি ৫০ মিলিয়নের বেশি সংখ্যাক বার ডাউনলোড হয়েছে।

মনোমুগ্ধকর এই গেমটি আপনাকে বাস্তবে বাস চালানোর মতো অভিজ্ঞতা দিবে। গেমটির  মধ্যে রাস্তা, মানুষজন সব কিছুই বাস্তব মনে হবে। বাস চালানোর সময় বিভিন্ন স্টেশন থেকে যাত্রী উঠাতে এবং নামাতে পারবেন।

এই গেমটির রাতের দৃশ্য আমার কাছে বেশ আকর্ষনীয় মনে হয়েছে। গেমে রাতে রাস্তার পাশে বিভিন্ন রকমের লাইটিং, বড় বড় দালান-কোঠা দেখতে পাবেন এবং সবুজ মাঠে রেল পথ দেখতে পাবেন।

ড্রাইভিং করে যখন আপনি এক স্থান থেকে অন্য স্থানে যাবেন তখন লোকেশন এবং আবহাওয়া চেঞ্জ হবে। আপনি যে গন্তব্যে যাওয়া জন্য ড্রাইভিং করছেন সেটার একটি ম্যাপ দেখতে পাবেন।

ম্যাপ দেখে দেখে আপনি নিদিষ্ট গন্তব্যে সহজে পৌঁছাতে পারবেন। তবে, গাড়ি চালানোর সময় অবশ্যই আপনাকে ট্র্যাফিক আইন মেনে গাড়ি চালতে হবে। যাত্রীদের উঠা-নামা করার জন্য বাটনের সাহায্যে বাসের দরজা খুলতে এবং বন্ধ করতে পারবেন।

ডাউনলোড লিংক – Bus Simulator: Original

(২) Bus Simulator Indonesia

এন্ড্রয়েড মোবাইলের জন্য জনপ্রিয় একটি গেম হলো বাস সিমুলেটর ইন্দোনেশিয়া। যেটা গুগল প্লে-স্টোর থেকে ৫০ মিলিয়ন এর বেশি বার ডাউনলোড হয়েছে এবং গেমটির রেটিং ৪.৪।

আপনার যদি বাস চালানোর অভিজ্ঞতা না থাকে তাহলেও খুব সহজে এই গেমে ড্রাইভিং করতে পারবেন। মনে রাখবেন, গেমটি খেলতে অবশ্যই ইন্টারনেট কানেকশন প্রয়োজন হবে।

গেমটি থ্রিডি গ্রাফিক্স দিয়ে তৈরি করা হয়েছে এবং এর সিস্টেম গুলো অসাধারণ। যেহেতু এটা ইন্দোনেশিয়ার গেম তাই ইন্দোনেশিয়ার পরিবেশের সাথে সামঞ্জস্যপূর্ণ।

এই গেমে মাল্টিমিডিয়া মোড সু্বিধা থাকায় আপনার বন্ধুদের সাথে খেলতে পারবেন। আপনার কাছে যদি বাস গাড়িটা ভালো না লাগে তাহলে সহজে কাস্টমাইজেশন করে নিতে পারবেন।

এছাড়া বাস চালানোর সময় এক স্থান থেকে অন্য স্থানে গেলে আবহাওয়ার পরিবর্তন দেখা যাবে এবং বাসে মিউজিক ও রেডিও শুনতে পারবেন।

ডাউনলোড লিংক – Bus Simulator Indonesia

(৩) Bus simulator 17

বাস সিমুলেটর ১৭ গেমটি তৈরি করেছে রোমানিয়া। গেমটি তৈরি করার পরপরই ব্যাপক জনপ্রিয় হয়ে উঠেছে, গুগল প্লে-স্টোর থেকে ১০ মিলিয়ন এর বেশি ইউজার ডাউনলোড করেছে।

বাস্তব জীবনের বাস ড্রাইভিং করার মতো বাস সিমুলেটর ১৭ গেমিং করে মজা নিতে পারবেন। গেমটির সাউন্ড ও ট্র্যাফিক আইন অনেকটা বাস্তব জীবনের মতো। এতে গ্রাফিক্স রিয়ালস্টিক করা হয়েছে।

আপনি যখন গেমের মধ্যে শহর অঞ্চল থেকে শুরু করে মহাসড়ক, পাহাড়, মরুভূমির সব জায়গায় বাস চালাতে পারবেন। গাড়ি চালানোর সময় আবহাওয়ার পরিবর্তন দেখতে পাবেন যেমন – রোদ, বৃষ্টি, শীত, রাত, দিন ইত্যাদি।

গাড়িতে যাত্রী উঠা-নামা করার জন্য বাটনের সাহায্যে বাসের দরজা খুলতে এবং বন্ধ করতে পারবেন। এই গেমে মাল্টিমিডিয়া সুবিধা থাকায় আপনার বন্ধুদের সাথে খেলতে পারবেন।

ডাউনলোড লিংক – Bus simulator 17

(৪) IDBS Bus Simulator

এই গেমটি ইন্দোনেশিয়ার 3D game. যা ইতি মধ্যে google play store থেকে লক্ষ লক্ষ গেমিং ইউজারসরা ব্যবহার করছেন। এটা ডাউনলোড হয়েছে ১০ মিলিয়ন এর বেশি বার এবং রেটিং রয়েছে ৪.০।

ইন্দোনেশিয়ার প্রথম বাস সিমুলেটর গেম হিসেবে এই গেমকে দাবি করেছে গুগল প্লে-স্টোর। গেম খেলার সময় স্কিনে অনেক গুলো অপশন দেখতে পাবেন। এর মধ্যে অন্যতম হলো জিপিএস ও ম্যাপ যার মাধ্যমে বাস নিদিষ্ট গন্তব্যে নিয়ে যেতে পারবেন।

বাস টার্মিনাল থেকে বাসে যাত্রীদের উঠাতে এবং নামাতে পারবেন। বাসে যাত্রীদের যাতে বোরিং না লাগে তার জন্য ভিডিও, অডিও প্লে করার সিস্টেম রয়েছে।

ডাউনলোড লিংক – IDBS Bus Simulator

(৫) Heavy Bus simulator

আপনি যদি হাই-স্পিডে বাস চালাতে চান তাহলে এই গেমটি আপনার জন্য সেরা। এটা এমন একটি সিমুলেটর গেম যেটা আপনাকে বাস্তবে বাস চালানোর অভিজ্ঞতা দিবে।

গেমটির মাধ্যমে আপনি ব্রাজিলের রাস্তায় ও পাহাড় অঞ্চল গুলোতে ড্রাইভিং করতে পারবেন। এখানে নিজের পছন্দসই বাসকে সাজাতে পারবেন। বাস্তবে রাস্তায় গাড়ি চালালে যেমন ধুলাবালি, রোদ, বৃষ্টি দেখা যায় ঠিক তেমনি এটাতেও দেখতে পাবেন।

গেমের মধ্যে ট্র্যাফিক টিকেট, ট্র্যাফিক লাইট, রাডার, রিয়ালস্টিক যানবাহন, রাস্তার পাশে সত্যিকারে গাছপালা ইত্যাদি দেখতে পাবেন। এক কথায় গেমটি আমার কাজে দারুন লেগেছে।

ডাউনলোড লিংক – Heavy Bus simulator

(৬) Schoolbus Driver 3D SIM

এই গেমটি তৈরি করা হয়েছে স্কুল বাস ড্রাইডিং করার জন্য। যেহেতু এটা স্কুলের বাস তাই খুব সতর্ক ভাবে ড্রাইভিং করতে হবে, যাতে ছাত্র-ছাত্রীদের কোনো সমস্যা না হয়।

আপনাকে প্রত্যেকদিন স্কুল ছাত্র ছাত্রীদের সঠিক সময় স্কুলে পৌঁছে দিতে হবে এবং তাদের নিয়ে যাওয়ার সময় ট্র্যাফিক সিগন্যাল মেনে চলতে হবে।

গ্রীষ্মের ছুটিতে যখন স্কুল বন্ধ থাকতে তখন আপনি ও ছুটি নিতে পারবেন। এটা অনেকটা বাস্তবের মতো। গেমের মধ্যে শিক্ষার্থীদের আপনার কাছে বাস্তবের মতো মনে হবে।

যেহেতু গেমটি একটি শিক্ষামূলক গেম তাই google play store থেকে ১০ মিলিয়ন মানুষ এটাকে ডাউনলোড করেছে। এই গেম তৈরি করেছে আমেরিকা।

ডাউনলোড লিংক – Schoolbus Driver 3D SIM

(৭) Public Transport Simulator

যারা অনলাইন বাসের গেম ডাউনলোড করতে চান তারা এই পাবলিক ট্রানস্পোর্ট সিমুলেটর গেমটি ইন্সটল করতে পারেন। গেমটি সম্পূর্ণ ফ্রিতে ডাউনলোড করতে পারবেন এবং খেলার সময় ইন্টারনেট সংযোগ প্রয়োজন হবে না।

এই গেমে শুধু বাস নয়, প্রাইভেট কার, ট্রাক সহ মোট ৪৮ টির বেশি গাড়ি ড্রাইডিং করতে পারবেন। এই গাড়ি গুলো সম্পূর্ণ আধুনিক ডিজাইনে করা হয়েছে।

বাস চালানোর প্রত্যেকটি মিশন শেষে আপনি নতুন গাড়ি আনলক করতে পারবেন। তাছাড়া বাস চালানোর সময় স্কিনে অনেক ধরনের অপশন দেখতে পাবেন যেমন – গিয়ার, ব্রেক, ম্যাপ ইত্যাদি।

এই গেমটি তৈরি করেছে SKISOSOFT কোম্পানি, যারা অধিকাংশ সময় বাস গেম ও কার গেম তৈরি করেন। গেমটি গুগল প্লে-স্টোরে ডাউনলোড হয়েছে ১০ মিলিয়ন এর বেশি বার এবং ইউজার রেটিং ৪.২।

ডাউনলোড লিংক – Public Transport Simulator

(৮) Public Transport Simulator – Coach

আপনি যদি বাস চালানো শিখতে চান বা বাস ড্রাইভিং সম্পর্কে জানতে চান তাহলে এই গেমটি ইন্সটল করতে পারেন। এটা বাস কোচ গেম যেটার মাধ্যমে আপনি সহজে গাড়ি চালানো অভিজ্ঞতা অর্জন করতে পারবেন।

এই গেমের মাধ্যমে ড্রাইডিং আপনাকে যাত্রীদের নিদিষ্ট স্থানে পৌঁছে দিতে হবে। গেমের মধ্যে আপনি বিভিন্ন ধরনের বাস দেখতে পাবেন। গেম খেলার সময় স্কিনে আপনি হর্ণ বাজানোর আইকন দেখতে পাবেন।

বাস চালিয়ে লেভেল অতিক্রম করার মাধ্যমে নতুন নতুন বাস গাড়ি গুলো আনলক করতে পারবেন। যাত্রীদের গন্তব্যে পৌঁছে দিয়ে টাকা ইনকাম করতে পারবেন এবং সেই টাকা দিয়ে নতুন বাস ক্রয় করতে পারবেন।

এই গেমটি ৫০ মিলিয়ন ইউজারস ডাউনলোড করেছে, যার ইউজার রেটিং রয়েছে ৪.৩।

ডাউনলোড লিংক – Public Transport Simulator – Coach

(৯) Bus Simulator : Ultimate

জনপ্রিয় বাস গেম গুলোর মধ্যে খুব জনপ্রিয় একটি সিমুলেটর গেম হলো এটা। এই গেমের বাস দেখতে আপনার বাস্তবের বাসের মতো লাগবে। বাস চালানোর জন্য বিভিন্ন দেশের শহরের সিলেক্ট করতে পারবেন এবং সেই জায়গাতে বাস চালাতে পারবেন।

বাস্তবের মতো বাসে যাত্রী তুলতে পারবেন এবং তাদের সাথের মালপত্র গুলো বহন করতে পারবেন। যাত্রীদের নিরাপত্তার জন্য ট্র্যাফিক আইন মেনে বাস ড্রাইডিং করতে হবে।

বাস চালানোর সময় আবহাওয়ার পরিবর্তন দেখতে পাবেন এবং মাল্টিমিডিয়া সুবিধা থাকায় বন্ধুদের খেলতে পারবেন। যাত্রীদের যাতে বোরিং মনে না হয় তার জন্য বাসে অডিও, ভিডিও প্লে করতে পারবেন।

আমার কাজে গেমটি অনেক ইন্টারেস্টিং মনে হয়েছে। তাছাড়া সহজে বাস নিয়ন্ত্রণ করতে পারবেন। গেমটি ১০০ মিলিয়ন এর বেশি বার প্লে-টোর থেকে ডাউনলোড হয়েছে, যার রেটিং ৪.৩।

ডাউনলোড লিংক – Bus Simulator : Ultimate

(১০) Mobile Bus Simulator

আপনি যদি ডিজিটাল পদ্ধতিতে বাস চালাতে চান তাহলে এই মোবাইল বাস সিমুলেটর গেমটি খেলতে পারেন। গেমটি খেলার সময় আপনার যদি বাস গাড়িটা পছন্দ না হয় তাহলে কাস্টমাইজেশন করার সুবিধা রয়েছে।

এই গেমটি সস্পূর্ন 3D গেমের মতো। বাসের যাত্রীদের দেখলে মনে হবে অ্যানিমেশন মুভির মতো। রাতে এই গেম খেলে আরো বেশি আনন্দ উপভোগ করতে পারবেন।

কারণ, বাসের হেড লাইট সহ আরো বিভিন্ন লাইট অন করতে পারবেন। গাড়ির গ্যাস শেষ হবার অবস্থা হলে নিকটস্থ গ্যাস স্টেশন থেকে গ্যাস নিতে পারবেন।

শেষ কথা

আজকে আমি আলোচনা করলাম সেরা ১০ টি সিমুলেটর বাসের গেম সম্পর্কে। এই গেমস গুলো খেলে আপনারা বাস্তব জীবনে বাস গাড়ি চালানোর মতো অভিজ্ঞতা অর্জন করতে পারবেন।

Leave a Comment

Share via
Copy link
Powered by Social Snap