বিকাশ একাউন্ট ডিলিট করার নিয়ম

বিকাশ একাউন্ট ডিলিট করার নিয়ম: আপনার যদি একটি অকার্যকর বিকাশ একাউন্ট থাকে তাহলে সেটা বন্ধ করার উপায় অবশ্যই জেনে রাখা ভালো।

আমাদের দেশের অসংখ্য লোকেরা মোবাইল ব্যাংকিং লেনদেন করার জন্য বিকাশ একাউন্ট ব্যবহার করেন। এদের মধ্যে অনেকে আছেন যারা জানেন না কিভাবে বিকাশ একাউন্ট ডিলিট করা যায় বা বিকাশ একাউন্ট বন্ধ করার নিয়ম সম্পর্কে।

আবার অনেকে আছেন যারা পুরাতন একাউন্ট ডিলেট করে নতুন একাউন্ট খুলতে চান। আপনারা যারা এই সম্পর্কে বিস্তারিত জানেন না আজকের আর্টিকেলটি তাদেন জন্য।

বিকাশ একাউন্ট ডিলিট করার নিয়ম | বিকাশ একাউন্ট বন্ধ করার নিয়ম

আপনার যদি বিকাশ একাউন্ট বন্ধ করার উপায় জানা থাকে তাহলে ঘরে বসে বা এজেন্টের কাছে গিয়ে কিছু নিয়ম ফলো করে একাউন্ট ডিলের বা বন্ধ করে দিতে পারবেন।

তাহলে, চলুন জেনে আসি ঘরে বসে এবং এজেন্টের মাধ্যমে কিভাবে একাউন্ট বন্ধ করতে হবে। একাউন্ট বন্ধ করার ক্ষেত্রে আপনাকে কিছু রিকোয়ারমেন্ট এবং অন্যান্য বিষয় গুলো জানা প্রয়োজন।

বিকাশ একাউন্ট বন্ধ করার রিকোয়ারমেন্ট গুলো কি কি?

আপনি যদি বিকাশ একাউন্ট ডিলেট করতে চান বা বন্ধ করতে চান তাহলে যে সকল রিকোয়ারমেন্ট বা ডকুমেন্ট গুলোর প্রয়োজন হবে সেগুলো হলো। 

(১) প্রয়োজনীয় ডকুমেন্টস

বিকাশ একাউন্ট খোলার সময় আপনি যে আইডি কার্ড এবং যে মোবাইল নম্বর ব্যবহার করেছিলেন সেই দুইটার প্রয়োজন হবে।

একাউন্ট বন্ধ করার সময় সংযুক্ত আইডি কার্ড এবং মোবাইল নম্বর সাথে রাখুন। তাছাড়া, আপনি যদি বিকাশ একাউন্টের মালিক না হন তাহলে যিনি একাউন্টের মালিক তাকে সাথে রাখুন।

(২) ব্যালেন্স ০ করা

বিকাশ একাউন্ট বন্ধ / ডিলেট করার সময় আপনার মাথায় যে বিষয়টা রাখতে হবে সেটা হলো বিকাশ একাউন্টের ব্যালেন্স ০ করে ফেলতে হবে।

Bkash account bondo করার করার প্রথম ধাপে 0 ব্যালেন্স এর দিকটা বিশেষ ভাবে প্রাধান্য দেওয়া হবে। মনে রাখবেন, আপনার একাউন্টে যদি টাকা থাকে তাহলে একাউন্ট বন্ধ বা ডিলেট করা যাবে না।

তাছাড়া, একাউন্ট ডিলেট হয়ে গেলে একাউন্টে যে পরিমান টাকা থাকবে সেটা ক্ষতি হওয়ার সম্ভাবনা বেশি। তাই প্রথমে একাউন্ট ব্যালেন্স ০ করে নিন।

উপরে এই দুইটা রিকোয়ারমেন্ট বা ডকুমেন্ট যদি আপনার কাছে থাকে তাহলে খুব সহজে একাউন্ট ডিলেট করে নিতে পারবেন।

এজেন্টের মাধ্যমে বিকাশ একাউন্ট ডিলেট করার প্রক্রিয়া

এজেন্টের মাধ্যমে bkash account delete করার করতে চাইলে উপরে যে সকল ডকুমেন্ট গুলোর কথা উল্লেখ করেছি সেই ডকুমেন্ট গুলো নিয়ে বিকাশ এজেন্ট পয়েন্টে চলে যান।

এজেন্ট পয়েন্টে গিয়ে বিকাশ একাউন্টের সকল সঠিা তথ্য গুলো দিয়ে একাউন্ট বন্ধ বা ডিলেট করার প্রক্রিয়া গুলো সফলভাবে সম্পূর্ণ করুন।

ঘরে বসে বিকাশ একাউন্ট বন্ধ করার নিয়ম বা ডিলেট করার নিয়ম

  • আপনি যদি ঘরে বসে bkash একাউন্ট ডিলেট করতে চান, তাহলে নিচের নিয়ম গুলো অনুসারণ করুন।
  • প্রথমে একাউন্ট ডিলেট করার জন্য বিকাশ হেল্পলাইন ১৬২৪৭ এই নম্বরে ফোন করুন।
  • আপনার যে নম্বরে বিকাশ খোলা রয়েছে সেই নম্বর থেকে ফোন করবেন, অন্য কোনো নম্বর থেকে ফোন করবেন না।
  • হেল্পলাইনে ফোন করে সব কিছু তাদের অবগত করুন যে আপনি আর এই বিকাশ একাউন্ট ব্যবহার করতে চাচ্ছেন না।
  • এবার বিকাশ কাস্টমার প্রতিনিধি আপনার ডকুমেন্ট গুলোর সম্পর্কে জানতে চাইবে।
  • আপনি আইডি কার্ড সহ সকল সঠিক তথ্য তাদের প্রদান করলে এবং সব কিছু ঠিক থাকলে bkash account delete / bondo হবার কাজ শুরু হয়ে যাবে।

শেষ কথা

আজকের আর্টিকেলে আমরা জানলাম বিকাশ একাউন্ট ডিলিট করার নিয়ম সম্পর্কে। Bkash সম্পর্কে যদি কোনো প্রশ্ন থাকে তাহলে বিকাশ হেল্পলাইন ১৬২৪৭ নম্বরে ফোন করুন।

Leave a Comment

Share via
Copy link
Powered by Social Snap