মোবাইলে কার্টুন ভিডিও তৈরি করার সেরা অ্যাপস (cartoon maker apps)

1
926
মোবাইলে কার্টুন ভিডিও তৈরি করার সেরা অ্যাপস (cartoon maker apps)
মোবাইলে কার্টুন ভিডিও তৈরি করার সেরা অ্যাপস (cartoon maker apps)

আমরা সবাই cartoon videos দেখে অনেক আনন্দ পেয়ে থাকি। সেটা হতে পারে ঘরের ছোট বাচ্চারা বা আপনার আমার মতো বড়রাও। মানে আমরা সবাই কার্টুন ভিডিও দেখে ভালো পাই। বর্তমানে কার্টুন ভিডিও এর চাহিদা প্রচুর পরিমানে থাকায় এই ধরনের মোবাইলে কার্টুন ভিডিও তৈরি করে সহজে অনেক টাকা আয় করা যায়। (cartoon maker apps) 

আপনি হয়তো জানেন বর্তমানে ইউটিউব থেকে টাকা আয় করাটা প্রচুর জনপ্রিয়তা ও লাভজনক একটি মাধ্যম হয়ে দাঁড়িয়েছে। তবে, ইউটিউব থেকে টাকা আয় করতে হলে আপনাকে তৈরি করতে হবে সুন্দর সুন্দর ভিডিও। (Make cartoon animation video in mobile)

এক্ষেএে আপনি ইউটিউবে চ্যানেল তৈরি করে কার্টুন ভিডিও তৈরি করে YouTube Channel এ পাবলিশ করে টাকা আয় করতে পারেন। এখন হয়তো আপনার মাথায় একটা প্রশ্ন তৈরি হয়েছে, “কিভাবে নিজে কার্টুন ভিডিও বানাবো”? তাই তো।

তবে, তার আগে আপনাকে জানতে হবে নিজের মোবাইলে কার্টুন ভিডিও তৈরি করা যায় এটার উপায় ও নিয়ম সম্পর্কে। আসলে বর্তমানে যেকোনো জিনিস তৈরি করার জন্য নানা ধরনের Android app অবশ্যই রয়েছে।

তাছাড়া, নিজে একটি অ্যানিমেটেড ভিডিও তৈরি করার জন্যও বিভিন্ন ধরনের কার্টুন তৈরি সফটওয়্যার আমাদের কাছে রয়েছে। এই ভিডিও কার্টুন তৈরি করার সফটওয়্যার গুলো আপনারা google Play store থেকে সম্পর্ন ফ্রীতে ব্যবহার করতে পারবেন।

তাহালে চলুন আর বকবক না করে নিচে থেকে জেনে আসি সেরা কার্টুন ভিডিও তৈরি করার অ্যাপস (bangla cartoon video maker apps) গুলো সম্পর্কে বাংলাতে।

মোবাইলে কার্টুন ভিডিও তৈরি করার সেরা অ্যাপস

আমার ইমেইলে অনেকে জানতে চেয়েছেন “ভাই মোবাইলে কিভাবে কার্টুন ভিডিও বানাবো”? এই প্রশ্নের উত্তর দিতে গিয়ে আমি অনেক ভালো ভালো সফটওয়্যার এর নাম বলেছি তাদের। তবে, আজকে আমি আপনাদের সেই সব cartoon marker apps / software গুলোর নাম বলবো যেগুলো ব্যবহার করে আপনারা প্রফোসানাল এবং আকর্ষণীয় মানের ভিডিও কার্টুন তৈরি করতে পারবেন।

কার্টুন ভিডিও কিভাবে বানাবো?

বন্ধুরা আজকে আমি আপনাদের জন্য নিচে যে cartoon video maker apps গুলো সম্পর্কে বলবো সেগুলো নিজের মোবাইলে ডাউনলোড করে নিতে হবে। তবে, চিন্তা করবেন না এই প্রতিটা এপস সম্পর্ন ফ্রীতে ডাউনলোড করতে পারবেন।

এই এন্ড্রয়েড এপস (Android apps) গুলো ডাউনলোড করে মোবাইলে install করার পরে ওপেন করুন। তারপরে নিচের লেখা গুলো ফলো করে “cartoon video” তৈরি করুন।

Best Cartoon Video Marker for Android

আপনি গুগল প্লেস্টারে কার্টুন ভিডিও তৈরি করার জন্য অনেক ধরনের এপস পেয়ে যাবেন যার মধ্যে নিচের দেওয়া এপস সেরা।

  1. Flipaclip
  2. Draw cartoons
  3. Toontasitc
  4. Animate IT
  5. Plotagon Story 
  6. Animation Creator HD
  7. Stick nodes
  8. RoughAnimator
  9. Puppet pals HD

তাহালে চলুন নিচে থেকে এই application গুলোর বিষয়ে বিস্তরিতভাবে জেনে আসি।

  1. Flipaclip

আপনারা যদি ঘরে বসে মোবাইলে সেরা ভিডিও কার্টুন বানাতে চান তাহালে Flipaclip আপনার কাজে আসবে। এই আধুনিক cartoon maker app গুলো ব্যবহার করে frame by frame হিসাবে কার্টুন ভিডিও বানাতে পারবেন। আপনারা এখানে সাধারণ কিছু টুলস ব্যবহার করে যে কোনো গল্পকে অ্যানিমেশন ভিডিওর রূপ দিতে পারবেন।

এখানে আপনারা যেগুলো পাবেন,

আপনাকে অ্যানিমেশন টাইমলাইন দেওয়া হবে।

Drawing tools এবং texts থাকবে।

Drawing এর বিভিন্ন ধরনের layer পাবেন।

ভিডিওর জন্য রেকার্ড অপশন রয়েছে।

ভিডিও তৈরি করে সোজা YouTube এ শেয়ার করতে পারবেন।

আপনার তৈরি করা ভিডিও কার্টুন গুলো MP4 এবং Gif format এ সেভ করতে পারবেন।

২. Draw cartoons

আপনারা কোনো ধরনের কোডিং এবং টেকনোলোজি নলেজ ছাড়ায় তৈরি করতে পারবেন cartoon video. Draw cartoons 2 আপনার একটি অনেক সহজে শর্ট কার্টুন ক্লিপ তৈরি করতে পারবেন। এখানে ভিডিও তৈরি করা থেকে শুরু করে ভিডিও পাবলিশ বা শেয়ার করা পর্যন্ত প্রতিটা কাজ গুলো অনেক সহজে করতে পারবেন।

Draw cartoons app এ আপনারা যেগুলো পাবেন,

এই এপস এ সহজে এবং সঠিক ভাবে ভিডিও তৈরি করার জন্য keyframes দেওয়া হয়েছে।

নানা ধরনের character ও item গুলো ব্যবহার করার জন্য embedded library রয়েছে। 

নিজের বানানো কার্টুন ভিডিও গুলোতে music এবং voice যুক্ত করতে পারবেন।

ভিডিও ফাইল গুলোতে mp4 format এ export বা share করতে পারবেন।

৩. Toontasitc

যখন কেউ বলে মোবাইলে কার্টুন ভিডিও তৈরি করার তখন আমার কাছে Toontasitc 3D সেরা একটি অ্যাপ (app). এখানে নানা ধরনের cartoon character দেওয়া থাকবে এবং আপনারা নিজের মতো করে cartoon character তৈরি করে নিতে পারবেন। এই character গুলো কিভাবে কথা বলবে সেটা আপনি নিজে সেট করে দিতে পারবেন।

Toontasitc 3D app এর কিছু ফিচারস,

এটা বর্তমানে সেরা cartoon story marker app.

আপনাদের বিভিন্ন ধরনের cartoon character দেওয়া হবে।

Character তৈরি করার 3D drawing tool দেওয়া রয়েছে।

এখানে ৩ ধরনের story category থাকবে যেমন- classic, short story, science report.

৪. Animate IT

মোবাইলে সেরা এনিমেশন কার্টুন ভিডিও বানানোর সফটওয়্যার হিসাবে এই এপস টিকে ব্যবহার করা হতে পারে। professional animators, game developers এবং students দের জন্য এই app টি অনেক কাজের বলে প্রমাণিত হয়েছে। আপনি যদি একটি কর্টুন তৈরি করার কথা ভাবছেন তাহালে এই এপসটি ব্যবহার করতে পারেন। এই এপস এ অনেক ভালো এবং উন্নত মানের টুলস ব্যবহার করা হয়েছে।

এখানে আপনারা যেগুলো পাবেন,

Animation frames গুলো create এবং edit করতে পারবেন।

নিজের কার্টুন ক্যারিট্যারের জন্য skins select করুন।

Props selection এর অপশন রয়েছে।

Editing & creation of the cubes.

৫. Plotagon Story

আপনি যদি একটি সেরা অ্যানিমেশন কার্টুন ভিডিও তৈরি করতে চান তাহালে এই Plotagon Story app টি হতে পারে আপনার জন্য সেরা। আমি নিজেও এই এপস ব্যবহার করে মোবাইল দিয়ে কার্টুন ভিডিও তৈরি করেছি। আর আমার বানানো প্রতিটা ভিডিও ছিলো অনেক সুন্দর ও আকর্ষণীয়।

আপনি সম্পর্ন ফ্রীতে মোবাইলে এই সফটওয়্যার ব্যবহার করে ভিডিও বানাতে পারবেন। এখানে নানা ধরনের cartoon characters তৈরি করে character গুলো আলদা আলদা location এবং frames ব্যবহার করে অনেক সুন্দর ও আকর্ষণীয় ভিডিও কার্টুন বানাতে পারবেন। তাছাড়া এই Plotagon app টি মোবাইলে ব্যবহার করার সাথে সাথে windows computer এর জন্যও ডাউনলোড করে ব্যবহার করতে পারবেন।

আকজে আমরা কি শিখলাম

তাহালে বন্ধুরা আশাকরি সহজে বুঝতে পারছেন কিভাবে অ্যানিমেশন কার্টুন ভিডিও বানাবেন। আপনারা যদি “মোবাইল দিয়ে কার্টুন ভিডিও তৈরি” করার কথা ভাবেন তাহালে উপরের এপস গুলো ব্যবহার করতে পারেন। তবে, আমি পার্সোনাল ভাবে আপনাদের পরামর্শ দিবো Toontasitc বা Flipaclip app ব্যবহার করার জন্য।

কারণ, আমি এই দুইটি এপস ব্যবহার করে নিজে মোবাইলে কার্টুন ভিডিও তৈরি করেছি। এই দুইটি এপস সেরা এবং মজার কার্টুন তৈরি করাতে সাহায্য করবে। আমার লেখা cartoon video আর্টিকেলটি যদি আপনাদের কাছে ভালো লাগে তাহালে বন্ধুদের সাথে শেয়ার করবেন। এবং এই আর্টিকেল সম্পর্কে কোনো বিষয়ে জানার থাকলে নিচে কমেন্টে জানান। ধন্যবাদ।

1 মন্তব্য

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে