যাদের জন্য ফ্রিল্যান্সিং নয়

0
246
যাদের জন্য ফ্রিল্যান্সিং নয়
যাদের জন্য ফ্রিল্যান্সিং নয়

বর্তমানে যুব সমাজের কাছে সবচেয়ে জনপ্রিয় টাকা আয় করার মাধ্যম হলো freelancing। কারণ freelancing করে কম সময়ে বেশি পরিমানে ইনকাম করা যায়। ফ্রিল্যান্সিং কিভাবে শুরু করবেন এবং ফ্রিল্যান্সিং করে টাকা আয় করার বিষয়ে আগেই বলেছি। তবে, আজকে বলবো একটি ভিন্ন কথা। আর সেটা হলো কাদের জন্য freelancing নয়।

আপনি হয়তো জানেন freelancing করে অল্প সময়ে অনেক বেশি পরিমানে আয় করা সম্ভব। তাছাড়া freelancing একটি স্বাধীন পেশা। এখানে কেউ আপনাকে কাজের জন্য বলবে না। আপনি সম্পর্ন নিজের ইচ্ছা স্বধীন ভাবে কাজ করতে পারবেন। তবে, আপনাকে নিদিষ্ট সময়ে বায়ার্নের কাজ করে জমা দিতে হবে।

আমাদের দেশের বেকার যুবকরা পড়ালেখা শেষ করে চারকির জন্য বসে না থেকে অনেক ঝুকে পড়ছে freelancing এর দিকে। তাদের মধ্যে অনেক কোনো একটি ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ কেন্দ্র থেকে ৩ মাসের কোর্স করে কাজ করার জন্য চলে যাচ্ছে ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস এ। আসলে তারা মনে করে ৩ মাসের কোর্স করে সব কিছু শিখে গেছে। তারা চলে যায় কাজের জন্য মার্কেটপ্লেসে।

আবার অনেকে আছেন যারা ফ্রিল্যান্সিং বই পড়ে কাজ ভালো ভাবে না শিখে চলে যায় Freelancing marketplace এ। সেখানে তারা কাজ পায় না বরং হতাশ হয়ে ফিরে আসে। আপনাকে আগে ভালো ভাবে কাজ শিখতে হবে তারপরে মার্কেটপ্লেসে যেতে হবে। আপনার মনে যদি এমন থাকে ১ মাসে কাজ শিখে হাজার হাজার টাকা আয় করবো তাহালে আপনার জন্য freelancing নয়।

কাদের জন্য ফ্রিল্যান্সিং নয়

  • যারা খুব সহজে ফ্রিল্যান্সিং করে সাফাল্য পেতে চাই।
  • যারা অল্পদিন কাজ শিখে মার্কেটপ্লেসে কাজ করতে চাই।
  • যাদের নিজের কাজের প্রতি দক্ষতা বৃদ্ধি করাতে মনোযোগ নেই।
  • যারা মনে করে ফ্রিল্যান্সিং মানে ঘরে বসে প্রতিমাসে ৫০ থেকে ৬০ হাজার টাকা আয় করা যায়।
  • যারা মনে করে ৩ – ৪ মাস ফ্রিল্যান্সিং কোর্স করে সব শিখে যাবেন এবং পরবর্তীতে আর কিছু শেখা লাগবে না।
  • যারা মনে করে কিছু দিন পরে সব কিছু শিখে নিবো
  • যারা ফ্রিল্যান্সিং এ নিদিষ্ট পরিমানে সময় দিতে পারে না।
  • যাদের পরিশ্রম করার মানষিকতা নেই বা সামর্থ্য নেই।
  • যারা অল্প দিন কাজ করে বেশি বেশি ইনকাম করতে চাই।

আপনি হয়তো উপরের বিষয় গুলো পড়ে বুঝতে পারছেন freelancing জগৎতে পা রাখার জন্য আপনাকে কতটা প্রস্তুতি গ্রহন করতে হবে। আপনার যদি মনে হয় বেশি ভাগ বিষয় গুলো আপনার প্রতিকূলে তাহালে আপনি freelancing করে জীবনে ভালো কিছু করতে পারবেন না। এজন্য আগে থেকে সতর্ক হোন।

আজকে আমরা কি শিখলাম

তাহালে বন্ধুরা আজকে আমরা শিখলাম কাদের জন্য ফ্রিল্যান্সিং করা সঠিক নয়। আপনি কখনো এই ভেবে ফ্রিল্যান্সিং ক্যারিয়ার বেঁচে নিবেন না যে অল্প দিন কাজ করে বেশি টাকা আয় করা যায়। বন্ধুরা আমাদের এই ওয়েবসাইটে আপনি freelancing বিষয়ে সকল তথ্য পেয়ে যাবেন। আপনি যদি একজন সফল ফ্রিল্যান্সার হতে চান তাহালে এই ওয়েবসাইট আপনার অনেক কাজের হবে। এই আর্টিকেল সম্পর্কে কোনো প্রশ্ন থাকলে কমেন্টে জানান। হ্যাপি হোক আপনার freelancing ক্যারিয়ার।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে