২০২১ সালে দ্রুত ইনকামের জনপ্রিয় ৫ টি ব্লগিং (Blogging) টফিক বা নিশ

0
53
২০২১ সালে দ্রুত ইনকামের জনপ্রিয় ৫ টি ব্লগিং (Blogging) টফিক বা নিশ
২০২১ সালে দ্রুত ইনকামের জনপ্রিয় ৫ টি ব্লগিং (Blogging) টফিক বা নিশ
আপনি কি জানেন? ইন্টারনেট থেকে টাকা আয় করার সেরা উপায় হলো ব্লগিং (Blogging)। আপনি যদি ব্লগিং করে টাকা আয় করতে চান তাহালে, কোন বিষয়ে ব্লগ তৈরি করবেন সেটা নিয়ে চিন্তায় আছেন? চিন্তা করবেন না কারণ আজকের এই আর্টিকেলে আমি আপনাকে বলবো সেরা এবং জনপ্রিয় ব্লগিং টফিক গুলো সম্পর্কে। যে গুলো আসলে অনেক লাভ জনক।
বর্তমানে ব্লগিং অনেকে করছেন কিন্ত তার মধ্যে সফলতা পাচ্ছেন মাএ ৪০% ব্লগাররা। সেটার প্রধান কারণ হচ্ছে তারা blogging শুরু করার আগেই বেশি ভাগ ব্লগাররা নিশ বা টফিক বেঁচে নিতে ভুল করছে। আপনি যদি competitive niche নিয়ে ব্লগ তৈরি করে থাকেন তাহালে আপনার ব্লগে গুগল সার্চ থেকে ট্রাফিক বা ভিজিটর আসতে সময় লাগবে।
কারন, competitive niche মানে হলো এমন ব্লগিং বিষয় যেটার উপর প্রচুর সংখ্যক ব্লগাররা ব্লগিং করছে। তাই ব্লগিং ক্যারিয়ারে দ্রুত সফলতা পেতে এবং আপনার ব্লগে দ্রুত গুগল থেকে ট্রাফিক পেতে আপনাকে low competitive blogging niche নিয়ে কাজ করতে হবে।

 

low competitive blogging niche মানে এমন একটি বিষয় বা টফিক যেগুলো বর্তমানে বেশি সংখ্যক ওয়েবসাইট বা ব্লগ ইন্টারনেটে নেই। এখন আপনি যদি এই ধরনের টফিক (topic) নিয়ে কাজ করেন তাহালে দ্রুত সফলতা পাবেন। নিচে দেওয়া টফিক গুলোর বিষয়ে ব্লগ তৈরি করে আপনি google থেকে দ্রুত ট্রাফিক পেয়ে যাবেন।
দ্রুত ইনকামের জন্য জনপ্রিয় ৫ টি ব্লগিং টফিক বা নিশ – ২০২১
আমি নিচে যে টফিক গুলো নিয়ে আলোচনা করবো সেগুলো বর্তমানে ইন্টারনেটে প্রচুরসংখ্যক সার্ট হয়। আপনি যে কোনো একটি বিষয় সিলেক্ট করে blogging করতে পারবেন। তবে, যে বিষয়ে অপনি ব্লগিং করতে চাচ্ছেন সেই বিষয়ে অবশ্যই আপনাকে রুচি এবং ধারণা থাকতে হবে। তবে, আপনাকে নিয়মিত ভালো ভালো আর্টিকেল / কন্টেন্ট নিজের ব্লগে পাবলিশ করতে হবে।
(১) Job
জব হলো এমন একটি ব্লগিং টফিক যেটা সব সময় চর্চাতে থাকে। বর্তমানে ইন্টারনেটে মানুষরা নতুন চাকরির বিষয়ে সার্চ দিয়ে থাকে। কারণ একটি ভালো চাকরি পাওয়ার জন্য প্রতিদিন লক্ষ লক্ষ মানুষরা গুগলে সার্চ করে থাকে। এতে করে আপনার ব্লগে ভাল পরিমানে ট্রাফিক আসার সম্ভাবনা রয়েছে। Google এ প্রতি মাসে 100k থেকে 10M পর্যন্ত সরকারি চাকরি এবং কোম্পানির চাকরির জন্য সার্চ হয়।
 
আপনি যদি job website বানান তাহালে প্রতিদিন নিত্য নতুন আর্টিকেল পাবলিশ করতে হবে সাইটে। তাহালে আপনি দ্রুত ট্রাফিক পেয়ে যাবেন। তাছাড়া এই ধরনের ব্লগ ইন্টারনেটে অনেক কম সংখ্যক রয়েছে।
(২) Make money Online
আমার মনে হয় বর্তমানে পৃথিবীতে এমন কোনো মানুষ নেই যে ইন্টারনেট থেকে টাকা আয় করার বিষয়ে সার্চ দেয়নি। আসলে আমি বলতে চাচ্ছি সবাই ইন্টারনেট থেকে টাকা আয় করার উপায় গুলো সম্পর্কে জানতে চাই। আর এই টফিক কাজে লাগিয়ে আপনি Online income topic নিয়ে একটি ব্লগ তৈরি করতে পারেন। এতে আপনি অধিক ট্রাফিক পাবেন এবং এডসেন্স থেকে ভালো টাকা আয় করতে পারবেন।
(৩) Internet related tips
আমরা সবাই ইন্টারনেট বিষয়ে জানার জন্য গুগলে সার্চ দেয়। আর এই একই উদ্দেশ্যে প্রতিদিন লক্ষ লক্ষ মানুষরা ইন্টারনেটের সাথে জড়িত বিষয়ে google search করছে। এখন আপনি যদি এমন একটি ওয়েবসাইট তৈরি করতে পারবেন তাহালে অনেক অনেক ট্রাফিক পাবেন।
(৪) Stories
গল্প পড়তে কার না ভালো লাগে। আসলে নিজের ভাষায় গল্প পড়তে অন্য রকম মজা আছে। ঠিক তেমনি অনলাইনে প্রতিদিন প্রচুর মানুষরা আসে নতুন নতুন গল্প পড়তে। এই গল্প গুলো হতে পারে বিভিন্ন রকমের। যেমন- ভূতের গল্প, প্রেমের গল্প, রূপকথার গল্প ইত্যাদি। আপনি চাইলে গল্পের টফিক নিয়ে একটি ব্লগ বানাতে পারেন। আমার মনে হয় কম সংখ্যক গল্প বিষয়ে ব্লগ আছে। নতুন ব্লগ তৈরি করে দ্রুত ইনকাম করার জন্য এই টফিক কখনো খারাপ না।
(৫) Review blog
বর্তমানে review niche নিয়ে ব্লগ তৈরি করে অনেক দ্রুত গুগল থেকে ট্রাফিক পাওয়া সম্ভব। কারণ, এখন সবাই ল্যাপটপ, স্মার্টফোন, কম্পিউটার কেনার আগে অবশ্যই সেটার রিভিউ ভালো করে দেখে নেই। কোনটা ভালো হবে, কোনটার দাম কম হবে এই সমস্ত বিষয়ে রিভিউ আমরা দেখে নেই। এই সমস্ত ডিজিটাল প্রডাক্ট গুলো নিয়ে আপনি একটি ব্লগ তৈরি করতে পারেন। আর এই ব্লগ ওয়েবসাইট থেকে আপনি দুই ভাবে টাকা আয় করতে পারবেন, গুগল এডসেন্স এবং affiliate marketing
আজকে আমরা কি শিখলাম
বন্ধুরা তাহালে, আজকে আমরা জানলাম ব্লগিং ক্যারিয়ারে দ্রুত সফলতা পাওয়ার জন্য কোন টফিক নিয়ে ব্লগিং করতে হবে। আপনি যদি উপরের টফিক গুলোর যে কোনো একটি বিষয় নিয়ে ব্লগ তৈরি করেন তাহালে গুগল থেকে ভালো পরিমানে ভিজিটর পাবেন এবং ভালো পরিমানে টাকা আয় করতে পারবেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে