অনলাইন টাইপিং জব করে টাকা আয় করুন?

আপনার যদি কম্পিউটার সম্পর্কে ভালো স্কিল থাকে, তাহালে আপনি ঘরের বসে অনলাইন টাইপিং জব করে ভালো পরিমানে টাকা আয় করতে পারবেন। এর আগেও আমি এই ব্লগে বিভিন্ন ধরনের অনলাইন জব সম্পর্কে বলেছি।

বর্তমানে অনলাইনে বিভিন্ন স্কিলমমূলক কাজ করে টাকা আয় করার চাহিদা অনেক বৃদ্ধি পেয়েছে। আমাদের দেশের যুব সমাজ বর্তমানে ফ্রিল্যান্সিং করে ভালো সফলতা অর্জন করতে সক্ষম হয়েছে।

মনে রাখবেন, টাইপিং হচ্ছে জনপ্রিয় একটি অনলাইন ফ্রিল্যান্সিং কাজ। ইন্টারনেটে এমন অসংখ্য ওয়েবসাইট রয়েছে যেখান থেকে টাইপিং মূলক কাজ করে ভালো পরিমানে আয় করতে পারবেন।

অনলাইন টাইপিং জব হলো সহজে ইন্টারনেট থেকে টাকা ইনকাম করার রাস্তা। এখানে আপনি চাইলে কপি পেস্ট টাইপিং করেও অনেক টাকা ইনকাম করতে পারবেন। এর জন্য আপনাকে তেমন কোনো স্কিল জানান প্রয়োজন হবে না। শুধু কম্পিউটারে টাইপিং জানা থাকলে হবে।

তাহালে, চলুন বন্ধুরা নিচে থেকে জেনে আসি কি কি করে অনলাইন টাইপিং জব করতে পারবো।

ঘরে বসে টাকা আয় করার সেরা ৫ টি অনলাইন টাইপিং জব

বর্তমানে হাজার হাজার ছেলে মেয়েরা ঘরে বসে কম্পিউটারে বিভিন্ন ধরনের টাইপিং কাজ করে অনলাইনে টাকা আয় করছে। এই সকল কাজ গুলোর মধ্যে উল্লোখ যোগ্য হলো,

  • Data entry
  • Captcha entry
  • Image to text
  • From filling

উপরের কাজ গুলো আপনারা পার্ট-টাইম জব বা ফুল-টাইম জব দুই ভাবে করতে পারবেন। তবে, এই কাজ গুলো ফুল-টাইম জব হিসাবে পাওয়া একটু কঠিন। তাই আমি আজকের এই আর্টিকেলে আপনাদের বলবো কয়েকটি ফুল-টাইম টাইপিং জব সম্পর্কে।

১. Data entry job

অনলাইন টাইপিং জবের কথা যদি বলা হয় তাহালে প্রথমে আসে ডাটা এন্ট্রি কাজের নাম। বর্তমানে আমাদের দেশের অনেক মানুষরা এই কাজের সংঘের সাথে জড়িত রয়েছে। আপনারা এই ডাটা এন্ট্রির কাজ অনলাইন এবং অফলাইন দুই ভাবে করতে পারবেন।

ডাটা এন্ট্রির জব গুলো বিভিন্ন ডকুমেন্ট Microsoft word এর মধ্যে টাইপ করতে হয়। এই ডাটা এন্টির কাজে আপনার যদি ভালো দক্ষতা থাকে তাহালে ভালো পরিমানে টাকা আয় করতে পারবেন।

আপনাদের সুবিধার জন্য নিচে বিভিন্ন ধরনের Data entry job এর নাম উল্লেখ করছি। যেমন-

  • Copy & Paste Work
  • Converting clients digital / image files into word documents

আপনারা যদি উপরেন ডাটা এন্ট্রি কাজ গুলো করতে চান তাহালে fiverr, upwork এই ফ্রিল্যান্সিং ওয়েবসাইটে একাউন্ট তৈরি করে কাজ গুলো খুঁজে করতে পারবেন।

তাছাড়া, আপনাদের যদি ডাটা এন্ট্রির কাজের উপর ১ থেকে ২ বছরের অভিজ্ঞতা থাকে তাহালে নিচের Data entry job গুলো করতে পারবেন। আমি কয়েকটি ওয়েবসাইটের নাম বলে দিয়েছি।

  1. AccuTran Global
  2. Capital Typing
  3. Amazon Mechanical Turk
  4. Axion Data Entry Service
  5. Uicktate or idictate

২. Online survey

অনলইন সার্ভের মাধ্যমে বিভিন্ন কোম্পানি তাদের প্রোডাক্ট গুলোতে জনসাধারণের কাছ থেকে ফিডব্যাক নিয়ে থাকেন। এর দ্বারা কোম্পনি গুলো কাস্টমারের এই ফিডব্যাক গুলো আরো ইমপ্রুভ করার চেষ্টা করে।

কোম্পানি গুলো মার্কেটের মধ্যে বিভিন্ন research firms গুলোর মাধ্যমে সঠিক ডিটেলস কোম্পানি গুলোকে সরবাহ করে। বর্তমানে ইন্টারনেটে এমন অনেক ওয়েবসাইট রয়েছে যেখানে আপনি জব (job) করে ভালো পরিমানে টাকা আয় করতে পারবেন।

৩. Captcha entry

অনলাইনে এমন অনেক ওয়েবসাইট রয়েছে যেখান থেকে আপনারা ক্যাপচা এন্ট্রির কাজ করে প্রতি ঘন্টায় $১ থেকে $৩ ডলার আয় করতে পারবেন। এমনিতে ক্যাপচা পূরণ করা অনেক সহজ। এখানে আপনাকে দুই ওয়ার্ড শব্দ টাইটিং করতে হবে। 

এছাড়াও বিভিন্ন বাস, পাহাড়, ট্রাফিক লাইট ইত্যাদির বস্তুর ছবি দেখিয়ে চিহ্নিত করতে বলা হবে। আপনারা হয়তো লক্ষ করেছেন ইন্টারনেটে বিভিন্ন ওয়েবসাইট ভিজিট করার সময় অনেক ক্ষেত্রে ক্যাপচা পূরণ করতে বলা হয়।

সেই ভাবে আপনি যদি এই কাজে যুক্ত হতে চান, তাহালে ঔ ধরনের কাজ আপনাক দেওয়া হবে। এবং আপনাকে সেই কাজ গুলো করতে হবে। এই ক্যাপচা পূরনের কাজ গুলো করতে আপনার তেমন কোনো দক্ষতার প্রয়োজন হবে না।

ক্যাপচা পূরন করে টাকা আয় করার জন্য আমি নিচে কয়েকটা জনপ্রিয় ওয়েবসাইটের নাম বলে দিয়েছি। যেমন-

  • Captcha2Cash
  • Mega Typers
  • Captcha Tyers
  • Kolotibablo

৪. Micro Job

আপনার যদি একটি কম্পিউটার থাকে তাহালে আপনি নিজের ঘরে বসে এই অনলাইন জবটি করতে পারবেন। যেখানে কোনো Micro Job প্লাটফার্ম দ্বারা আপনাকে হাজার হাজার সিম্পল টাক্স দেওয়া হবে।

আপনি যখন কোনো crowd sourcing প্লাটফার্মের সাথে যুক্ত হবেন, তখন একাউন্টে লগইন করে বিভিন্ন ধরনের tasks গুলো পাবেন। এখান থেকে নিজের পছন্দ মতো টাক্স গুলো পছন্দ করে কমপ্লিট করার মাধ্যমে টাকা আয় করতে পারবেন।

আপনারা এখান থেকে প্রতিটা টাক্স এর উপর আলদা আলদা কমিশন পাবেন। এবং আপনার টাকা আয়ের বিষয়টা সম্পর্ন ভাবে নির্ভর করবে আপনি কত স্পিডে টাইপিং করতে পারবেন সেটার উপর।

৫. Transcription

টাইপিং করে আয় করার সব থেকে সহজ এবং জনপ্রিয় জব হলো Transcription. আপনাদের টাইপিং স্পিড যদি প্রতি মিনিটে ৬০ wpm হয়ে থাকে এবং ইংলিশ স্কিল যদি ভালো থাকে তাহালে এটাই আপনাদের জন্য সেরা।

ট্রানস্ক্রিপশন জবের মধ্যে জয়েন হলে সেখানে আপনাকে বিভিন্ন অডিও ফাইল, ভিডিও ফাইল গুলো পাবেন। এবং সেগুলোকে নির্দিষ্ট ভাষাতে কনভার্ট করতে হবে। আমি নিচে কয়েকটি জনপ্রিয় ট্রানস্ক্রিপশন জব ওয়েবসাইটের নাম বলে দিয়েছি,

  • Rev
  • GMR Transcription
  • Temi
  • GoTranscript
  • Scribie

আজকে আমরা কি জানলাম

তাহালে, বন্ধুরা আজকে আমরা জানলাম কিভাবে অনলাইন টাইপিং জব করে টাকা আয় করবেন। আমরা লেখা online typing job আর্টিকেলটি কেমন লাগলো সেটা অবশ্যই কমেন্ট জানাবেন। এবং ভালো লাগলে শেয়ার করবেন।

10 thoughts on “অনলাইন টাইপিং জব করে টাকা আয় করুন?”

  1. আমি বাংলা টাইপ প্রতি মিনিটে 80 শব্দ পর্যন্ত লিখতে পারি। আমি কোন কোন সাইটে গিয়ে বাংলা টাইপের জব করতে পারব একটু হেল্প করলে ভালো হবে।

    Reply
  2. আমি বাংলা টাইপ প্রতি মিনিটে 80 শব্দ পর্যন্ত লিখতে পারি। আমি কোন কোন সাইটে গিয়ে বাংলা টাইপের জব করতে পারব একটু হেল্প করলে ভালো হবে।

    Reply
  3. আমি পার্ট টাইম কাজ করতে আগ্রহ টাইপিং এ ভালো স্পিড আছে

    Reply

Leave a Comment

Share via
Copy link
Powered by Social Snap