অনলাইন টাকা ইনকাম করার সেরা সাইট গুলোর লিস্ট – 2022 (Best earning sites)

বর্তমানে ইন্টারনেট থেকে টাকা ইনকাম করার অনেক গুলো সাইট রয়েছে। আপনিও যদি অনলাইন টাকা ইনকাম করার উপায় কিছু উপায় খুঁজছেন? তাহালে অবশ্যই লাভজনক কিছু ওয়েবসাইট রয়েছে যেগুলোর মাধ্যমে ইনকাম করা সম্বভ।

বর্তমান সময়ে অনেকে এই অলাভজনক অনলাইন ইনকাম করার সাইট (online income sites) গুলো ব্যবহার করে প্রতিমাসে ভালো পরিমানে ইনকাম করছে। কিন্ত অন্য যেকোনো কাজের তুলনায় এই ওয়েবসাইট গুলো থেকে টাকা ইনকাম করতে হলে প্রচুর মন দিয়ে কাজ করতে হবে।

তাছাড়া এই অনলাইন টাকা ইনকাম সাইট গুলো থেকে আপনি পার্ট-টাইম অনলাইন ইনকাম করার ক্ষেএে ও ব্যবহার করতে পারবেন। আবার এমন কিছু সাইট রয়েছে যার মাধ্যমে আপনি প্রতিমাসে লক্ষ লক্ষ টাকা আয় করতে পারবেন।

একেবারে সহজ ভাবে বলতে গেলে এই কাজের শুরুতে পার্ট-টাইম অনলাইন জব হিসাবে এই ওয়েবসাইট গুলো থেকে আপনি কাজ করতে পারবেন। যদি আপনি একজন student, housewife, job কোথাও করছেন?

তাহালে এই সাইট গুলো থেকে পার্ট-টাইম টাকা ইনকাম করার ভালো একটি উৎস হিসাবে প্রমাণিত হয়েছে। তাহালে, চলুন আমরা নিচে থেকে এমন কিছু অনলাইন সাইট এর বিষয়ে জেনেনেই যেগুলোর মাধ্যমে অনলাইনে টাকা ইনকাম করা যাবে।

সেরা অনলাইন টাকা ইনকাম করার সাইট গুলোর লিষ্ট – 2021 (Best 10 earning sites)

আপনাকে আমি নিচে এমন কিছু ওয়েবসাইট সম্পর্কে বলবো যেগুলো থেকে বিভিন্ন ধরনের কাজ করে অনলাইন ইনকাম করা সম্ভব। তাছাড়া আমি বলে দিবো প্রতিটা ওয়েবসাইটে কি কি ধরনের কাজ করতে হবে। এতে আপনার সুবিধা ও ইচ্ছা মতো কাজ গুলো করে যেকোনো ওয়েবসাইট থেকে ইনকাম করতে পারবেন।

সেরা ১০ টি অনলাইন ইনকাম সাইট

  1. Google AdSense
  2. YouTube
  3. Fiverr.com
  4. Upwork.com
  5. Facebook.com
  6. Kolotibablo.com
  7. Swagbucks.com
  8. Megatypers.com
  9. Onlinejano.com
  10. Prizerebel.com

তাহালে চলুন নিচে থেকে আমরা উপরের প্রতিটা সাইট সম্পর্কে বিস্তরিত ভাবে জেনে আসি, এজন্য নিচের লেখা গুলো মন দিয়ে পড়ুন।

#১. Google AdSense

গুগল এডসেন্স হলো গুগলের একটি সার্ভিস যেটা মূলত online advertising platform. আপনি google AdSense এ রেজিস্টার করে অনলাইনে বিজ্ঞাপনের মাধ্যমে প্রচুর পরিমানে টাকা ইনকাম করতে পারবেন।

Google AdSense এর মাধ্যমে অনেকে প্রচুর পরিমানে অনলাইন ইনকাম করছে। কিন্ত এডসেন্স এর মাধ্যমে ইনকাম করতে হলে আপনাকে ব্লগ, অনলাইন ওয়েবসাইট বা ইউটিউব চ্যানেল থাকতে হবে।

নিজের একটি blog site, website বা YouTube channel থাকলে বিজ্ঞাপন দেখিয়ে টাকা ইনকাম করতে পারবেন। তবে, এর জন্য আপনাকে এডসেন্স এর শর্তাবলি মেনে গুগল এডসেন্স এর কাছে আবেদন করতে হবে।

#২. YouTube.com

আমি আগেও এই ওয়েবসাইটে ইউটিউব বিষয়ে নানা ধরনের আর্টিকেল পাবলিশ করেছি। YouTube হলো একটি অনলাইন ভিডিও পোর্টাল সাইট, যা সম্পর্ন ভাবে পরিচালনা করে Google.

আপনি নিজে একটি ইউটিউবে চ্যানেল তৈরি করে নিজের তৈরি করা ভিডিও গুলো চ্যানেলে পাবলিশ  করতে পারবেন। এই সাইটে ভিডিও আপলোড করার জন্য আপনি হাজার হাজার টাকা ইনকাম করা সুযোগ পেতে পারেন।

ইউটিউবে আপনি ভিডিও আপলোড করে যদি  ভালো পরিমানে views এবং subscribers পান তাহালে বিভিন্ন মাধ্যমে যেমন- Google AdSense advertisements, affiliate marketing, paid promotion ইত্যাদি মাধ্যমে টাকা ইনকাম করতে পারবেন।

ইউটিউব থেকে টাকা ইনকাম করার কাজটা বর্তমানে একটা প্রফোসানাল বিসনেস (professional business) হয়ে দাঁড়িয়েছে। স্কুল কলেজের ছাএ-ছাএী থেকে শুরু করে ঘরের বসে থাকা মহিলারাও বর্তমানে YouTube চ্যানেল তৈরি করে প্রচুর পরিমানে ইনকাম করছে।

আমার মতে YouTube হলো অনলাইন থেকে ইনকাম করার সাইট গুলোর মধ্যে সবচেয়ে সেরা মাধ্যম। তাই আপনিও এখনই কাজ শুরু করতে পারেন।

#৩. Fiverr.com

Fiverr.com হলো একটি অনেক জনপ্রিয় ফ্রিল্যান্সিং ওয়েবসাইট যেখানে প্রচুর পরিমানে ফ্রিল্যান্সিং কাজ পাবেন। এখানে একাউন্ট তৈরি করে আপনি নিজের skills ও knowledge এর সাথে জড়িত কাজ গুলো পাবেন।

মনে রাখবেন, এখানে সঠিক ভাবে কাজ করার বিনিময়ে আপনি টাকা আয় করতে পারবেন। এই সাইটে logo design, web design, SEO, content writing, digital marketing, programming, video editing ইত্যাদি কাজ গুলো পাবেন।

#৪. Upwork.com

Upwork হলো বর্তমানে সেরা একটি ফ্রিল্যান্সিং ওয়েবসাইট। যেখানে আপনি নিজের অভিজ্ঞতা, জ্ঞান কাজে লাগিয়ে টাকা ইনকাম করতে পারবেন। আমি আগেই বলেছি ফ্রিল্যান্সিং কি?

freelancing হলো একটি স্বাধীন পেশা। এখানে আপনি নিজের ঘরে বা যেকোনো জায়গাই বসে অন্য ব্যাক্তি বা প্রতিষ্ঠানের কাজ করে থাকে। এই কাজ করার জন্য একজন ফ্রিল্যান্সার নিদিষ্ট সময় নিয়ে থাকে যে সময়ের মধ্যে কাজ সম্পর্ন করে।

আর upwork হলো সেই ফ্রিল্যান্সারদের কাজ পাওয়ার ওয়েবসাইট। যেখানে একজন freelancer হাজার রকমের কাজ পেয়ে থাকে। বিভিন্ন ক্লায়েন্টের সাথে চুক্তি করে কাজ সম্পর্ন করার বিনিময়ে টাকা পায়।

#৫. Facebook.com

বর্তমানে সবচেয়ে জনপ্রিয় সোশ্যাল মিডিয়া ওয়েবসাইট হলো ফেসবুক। এখানে যদি আপনার একাউন্ট থাকে তাহালে আপনি ভালো পরিমানে ইনকাম করতে পারবেন। এর জন্য আপনাকে যা করতে হবে –

  • Facebook marketplace এর মধ্যে নিজের বা অন্যদের পন্য বিক্রি করে ইনকাম করতে পারবেন।
  • Facebook in-stream ads এর সাহায্যে নিজের ফেসবুক পেজে ভিডিও আপলোড করে বিজ্ঞাপন দেখিয়ে ইনকাম করতে পারবেন।
  • আপনার Facebook page এ যদি প্রচুর পরিমানে লাইক বা ফলোয়ার্স থাকে তাহালে এফিলিয়েট মার্কেটিং করে ইনকাম করতে পারবেন।

#৬. Kolotibablo.com

এটা এমন একটি জনপ্রিয় ওয়েবসাইট যেখান থেকে আপনি ক্যাপচা (Captcha) টাইপ করে টাকা ইনকাম করতে পারবেন। মূলত এখানে আপনাকে বিভিন্ন ধরনের captchas গুলো solve বা type করতে দেওয়া হবে।

আপনি নিজের মোবাইল থেকে এই কাজ করতে পারবেন। মনে রাখবেন যত বেশি captchas solve করতে পারবেন ততো বেশি ইনকাম করতে পারবেন।

#৭. Swagbucks.com

আপনি কি পকেট খরচ বা ভালো পরিমানে ইনকাম করতে চান তাহালে Swagbucks ওয়েবসাইট থেকে অবশ্যই ভালো পরিমানে টাকা ইনকাম করতে পারবেন। কারণ, আমি ইন্টারনেটে এই বিষয়ে অনেক রিভিউ দেখেছি যেখানে এই সাইট সম্পর্কে ভালো বলেছে।

এটা হলো free online rewards membership program যেখানে আপনি অনেক সহজে email address ব্যবহার করে sign up করতে পারবেন। আসলে এটা একটি paid survey site যেখানে আপনি বিভিন্ন সার্ভে গুলো সম্পর্ন করে ইনকাম করতে পারবেন।

#৮. Megatypers.com

এই ওয়েবসাইটের মাধ্যমে আপনি বিভিন্ন ধরনের ডাটা এন্টির কাজ করে টাকা ইনকাম করতে পারবেন। এই অনলাইন ওয়েবসাইট অনেক পুরোনো এবং অনেকে এই সাইট ব্যবহার করে দেখেছেন।

আপনার কাছে যদি একটি কম্পিউটার বা ল্যাপটপ থাকে তাহালে আপনি ঘরে বসে ইন্টারনেট কানেকশন দিয়ে বিভিন্ন ডাটা এন্টির কাজ করে ইনকাম করা সম্বভ। তবে, আমি নতুন এই ওয়েবসাইট সম্পর্ন জেনেছি এজন্য তারা সত্তি আপনাকে কিভাবে পেমেন্ট করবে সেটা এখানো নিজে যাচাই করে নি।

#৯. Onlinejano.com

আসলে এটা কোনো online reward program না। এটা হলো একটি ব্লগ সাইট যেটা আমাদের মতো sofolfreelancer.net ওয়েবসাইটের সাথে জড়িত একটি আলদা ব্লগ সাইট। আপনার যদি বাংলা কন্টেন্ট বা আর্টিকেল রাইটিং সম্পর্কে কোনো অভিজ্ঞতা বা জ্ঞান থাকে বাংলা আর্টিকেল লিখে টাকা ইনকাম করতে পারবেন।

#১০. Prizerebel.com

সার্ভে করে অনলাইনে ইনকাম করার এটা একটি ভালো সাইট। এখানে আপসি সার্ভে গুলো সম্পর্ন করে রিওয়ার্ড আয় করতে পারবেন। আর আয় করা রিওয়ার্ড পয়েন্ট গুলো cash বা gift card হিসাবে redeem করতে পারবেন।

এখানে পেইড সার্ভে করে ইনকাম করা টাকা গুলো PayPal, amazon, eBay, steam ইত্যাদির মাধ্যমে তুলতে পারবেন। আপনি এখানে যেকোনো ইমেইল আইডি দিয়ে একাউন্ট তৈরি করতে পারবেন। একাউন্ট তৈরি করার পরে আপনাকে daily survey, long survey ইত্যাদি বিভিন্ন রকমের সার্ভে গুলো পূরন করতে বলা হবে।

আজকে আমরা কি শিখলাম

বন্ধুরা আজকে আমরা শিখলাম কোন কোন ওয়েবসাইট থেকে অনলাইনে টাকা ইনকাম করা যায় সেই সম্পর্কে। অনলাইনে টাকা ইনকাম করার জন্য অনেকে এই সাইট গুলো ব্যবহার করছে। আমার লেখা best online earning websites আর্টিকেলটি আপনার যদি ভালো লাগে এবং এই আর্টিকেল সম্পর্কে কোনো প্রশ্ন বা পরামর্শ থাকলে  নিচে কমেন্টে জানান।

6 thoughts on “অনলাইন টাকা ইনকাম করার সেরা সাইট গুলোর লিস্ট – 2022 (Best earning sites)”

  1. খুব ভাল লেগেছে। অনেক অজানাকে জানা হল।
    paypal আমাদের দেশে allow কি?

    Reply

Leave a Comment

Share via
Copy link
Powered by Social Snap