ইন্টারনেট থেকে মোবাইলে ফ্রি এসএমএস পাঠানোর উপায়

আমাদের মধ্যে এমন অনেকে আছেন যারা ইন্টারনেট থেকে মোবাইলে ফ্রি এসএমএস পাঠানোর কথা ভাবছেন। এটার কারণ অনেক কিছুই হতে পারে। আপনি হয়তো নিজের ব্যবসার জন্য free bulk SMS পাঠাতে চাচ্ছেন।

এক্ষেএে আমাদের কাছে ফ্রি এসএমএস পাঠানোর অবশ্যই কিছু সাইট রয়েছে। এমনিতে আমরা যেমন ইন্টারনেটের মাধ্যমে বিভিন্ন social media website গুলো ব্যবহার করে থাকি।

এই সোশ্যাল মিডিয়া ওয়েবসাইট গুলো যেমন, Facebook, Twitter, Instagram ইত্যাদি ব্যবহার করে আমরা voice, text, video messages একে অপরের কাছে পাঠাতেই পারছি।

কিন্ত এই সোশ্যাল মিডিয়া গুলো ব্যবহার করে আমরা ইন্টারনেট থেকে সরাসরিভাবে মোবাইলে এসএমএস (SMS) পাঠাতে পারিনা।

এজন্য ইন্টারনেটে এমন প্রচুর ওয়েবসাইট রয়েছে যেগুলোর মাধ্যমে আমরা unlimited SMS যেকোনো মোবাইলে পাঠাতে পারবো। এটা অবশ্যই সম্পর্ন ফ্রিতে বিশ্বের যেকোনো জায়গায় SMS পাঠানো সম্ভব।

তাহালে চলুন আমরা নিচে থেকে জেনে আসি অনলাইন ফ্রি এসএমএস সাইট গুলোর সম্পর্কে। যার মাধ্যমে ইন্টারনেট থেকে মোবাইলে মেসেজ পাঠানো যাবো।

Send free SMS form Internet to mobile

ইন্টারনেট থেকে Free SMS পাঠানোর জন্য আমরা নিচে কিছু সেরা এবং জনপ্রিয় ওয়েবসাইটের তালিকা তৈরি করেছি। এই সাইট গুলো ব্যবহার করে আপনারা যেকোনো মানুষের মোবাইলে ফ্রীতে এসএমএস পাঠাতে পারবেন।

এই ওয়েবসাইট গুলো হলোঃ

  • Afreesms.com
  • Fast2sms.com
  • Freesms.in
  • Way2sms.com
  • Freesms8.co.in
  • Globfone.com
  • Freesms.net
  • Smstextbomber.com

তাহালে চলুন নিচে থেকে প্রতিটি ফ্রি এসএমএস পাঠানোর ওয়েবসাইট (online free SMS sending website) গুলো বিষয়ে বিস্তরিত ভাবে জেনে আসি।

ইন্টারনেট থেকে মোবাইলে ফ্রি এসএমএস (SMS) পাঠানোর উপায়

তাহালে চলুন আমরা নিচে থেকে অনলাইন ওয়েবসাইট গুলোর বিষয়ে জেনে নেই। আর মনে রাখবেন, এই ওয়েবসাইট গুলো ব্যবহার করে আপনারা নিজের মোবাইল নম্বার লুকিয়ে রেখে অন্যদের কাছে এসএমএস পাঠাতে পারবেন।

আপনি যাদের মোবাইলে SMS পাঠাবেন তারা একটি unknown number থেকে এসএমএস গ্রহন করবেন। আর এসএমএস গ্রহনকারীরা কখনে বুঝতে পারবে না যে, SMS টি আপনি পাঠিয়াছেন।

এভাবে গোপনে নিজের পরিচয় লুকিয়ে রেখে এসএমএস পাঠানোর অবশ্যই কিছু লাভ রয়েছে। তবে, মনে রাখবেন কোনো ভাবেই কারোও কাছে অবৈধ বা আপত্তিজনক এসএমএস (SMS) পাঠাবেন না। কারণ এতে আপনার নিজের বিপদে পড়ার সম্ভবনা রয়েছে।

free websites to send free SMS anywhere

Afreesms.com

আপনি যদি বাংলাদেশের যেকোনো মোবাইলে ফ্রীতে এসএমএস পাঠাতে চান তাহালে এই ওয়েবসাইট আপনার জন্য সেরা। এটা শুধু বাংলাদেশে নয়, ভারত, নেপাল, ভুটান সহ প্রায় সকল দেশের মোবাইলে ফ্রী মেসেজ (message) পাঠাতে পারবেন।

আপনারা Afreesms.com ওয়েবসাইটে গিয়ে দেশ সিলেক্ট করতে হবে। মানে যেদেশের মোবাইল নম্বারে online SMS পাঠাতে চাচ্ছেন, সেই দেশ সিলেক্ট (select) করতে হবে।

এবার আপনি ৩ টি বক্স দেখতে পাবেন।

Mobile Number: যার কাছে ইন্টারনেট থেকে মেসেজ পাঠাতে চান তার মোবাইল নম্বার দিতে হবে।

Text Message: এবার তাকে যে মেসেজ গুলো লিখতে চান সেগুলো টাইপ করুন।

Verification: এবার আপনাকে verification code লিখতে হবে।

শেষে “send” অপশনে ক্লিক করার সাথে সাথেই আপনার মেসেজ সেই গ্রহকের মোবাইল নম্বারে চলে যাবে। মনে রাখবেন, এই ওয়েবসাইট থেকে মেসেজ পাঠানোর জন্য আপনাদের কোনো ধরনের রেজিস্টার করতে হবে না।

Freesms.net

বিশ্বের যেকোনো দেশে ফ্রীতে এসএমএস (SMS) পাঠানোর জন্য Freesms.net ওয়েবসাইটটি সেরা। এখান থেকে মেসেজ পাঠানোর জন্য আপনাদের এই সাইটে একাউন্ট খুলে online free SMS পাঠাতে পারবেন।

Globfone.com

আপনারা যদি বিশ্বের যেকোনো জায়গায় free SMS এবং free voice call পাঠাতে চান তাহালে Globfone.com এই সাইটটি ভিজিট করুন। এছাড়া আপনারা Globfone এর application install করে SMS বা call করতে পারবেন।

এই ওয়েবসাইট মোবাইল বা কম্পিউটারে খুলুন।

  • আপনারা যদি ফ্রি কল করতে চান তাহালে “call phone” অপশনে ক্লিক করুন।
  • যদি কারও কাছে মোবাইলে এসএমএস (SMS) পাঠাতে চান তাহালে “send text” অপশনে ক্লিক করেনন।
  • যে দেশের মোবাইল নম্বারে এসএমএস পাঠাতে চান সেই দেশের নাম সিলেক্ট করুন।
  • শেষে নিজের প্রয়োজনীয় মেসেজ (message) লিখে “next” বাটুনে ক্লিক করেন।

এই ওয়েবসাইটে কোনো প্রকার register ছাড়া ইন্টারনেট থেকে মোবাইলে ফ্রি এসএমএস বা কল করতে পারবেন।

আকজে আমরা কি শিখলাম

তাহালে বন্ধুরা আজকে আমরা শিখলাম ইন্টারনেট থেকে মোবাইলে ফ্রি এসএমএস পাঠানোর উপায় সম্পর্কে। তবে, আমি আপনাকে বিনীত ভাবে অনুরোধ করবো আপনারা যাতে কারোও কাছে আপত্তিজনক (SMS) পাঠাবেন না।

প্রযুক্তিকে সব সময় ভালো কাজে লাগানোর চেষ্টা করুন। এমন কোনো ধরনের কাজ করবেন না যেটা আপনার বিপদের কারণ হয়ে দাঁড়ায়। আমার লেখা “online free SMS sending website” এর লিস্ট আর্টিকেলটি কেমন লাগলো সেটা কমেন্টে জানাবেন। আর সোশাল মিডিয়াতে শেয়ার করতে ভুলবেন না।

2 thoughts on “ইন্টারনেট থেকে মোবাইলে ফ্রি এসএমএস পাঠানোর উপায়”

Leave a Comment

Share via
Copy link
Powered by Social Snap