ওয়েবসাইটে দ্রুত গুগল এডসেন্স পাওয়ার উপায়

বন্ধুরা আজকে আমি আপনাদের বলবো ওয়েবসাইটে দ্রুত গুগল এডসেন্স পাওয়ার উপায় সম্পর্কে। আপনি কি জানেন ব্লগ ওয়েবসাইট থেকে টাকা আয় করার সব চেয়ে সহজ উপায় হলো গুগল এডসেন্সgoogle AdSense ব্যবহার করে ওয়েবসাইট থেকে কত টাকা আয় করা যায় এটা নিয়ে আমি আগে একটি আর্টিকেলে বলেছি। (গুগল এডসেন্স টিউটোরিয়াল)

বর্তমানে ইন্টারনেটে যতগুলো advertisement company রয়েছে তার মধ্যে সবচেয়ে জনপ্রিয় হলো Google AdSense. কারণ তারা সবচেয়ে বেশি টাকা দিয়ে থাকে কম ট্রাফিকে। এছাড়া AdSense এমন কিছু optimization techniques ব্যবহার করে ব্লগ ওয়েবসাইটে বিজ্ঞাপন দেখায়। যার মাধ্যমে কম ভিজিটরর্স থাকলেও অধিক পরিমানে টাকা আয় করার সুযোগ করে দেয়। (Google AdSense Bangla) 

এজন্য বর্তমানে গুগল এডসেন্স প্রতিটি ব্লগ / ওয়েবসাইট এবং ইউটিউবারের জন্য টাকা ইনকামের সেরা উপায় হয়ে দাঁড়িয়েছে। আপনার ব্লগে বা ইউটিউবে গুগল এডসেন্স এর এড শো করানোর জন্য আপনার ব্লগ বা ইউটিউব কে গুগল এডসেন্স দ্বারা এপরুভ করাতে হবে। যখন আপনি এডসেন্স এপরুভ করাতে পারবেন, সেই সময় থেকে বিজ্ঞাপন দেখেয়ি টাকা আয় করতে পারবেন।

কিন্ত মনে রাখবেন, আপনাকে প্রথমে গুগল এডসেন্স এর নিয়ম জানতে হবে। তা না হলে কখনো ব্লগে এবং ইউটিউবে monetization চালু করতে পারবেন না। নতুন নতুন ব্লগাররা নিয়ম না জেনে কাজ করে তার জন্য তারা এডসেন্স এপরুভ করাতে পারে না। এতে তারা ধীরে ধীরে হতাশ হয়ে পড়ে।

আপনি এখন আমার যে আর্টিকেলটি পড়ছেন এই ব্লগটি ২ দিনে এডসেন্স এপরুভ পেয়েছি। কিভাবে google AdSense approve পেয়েছি সেটা নিচে থেকে চলুন জেনে আসি।

কিভাবে গুগল এডসেন্স এপরুভ পাবেন? (Get google AdSense approval)

গুগল এডসেন্স থেকে টাকা আয় করা যতটা সহজ ঠিক ততোটা কঠিন হলো গুগল এডসেন্স এপরুভাল পাওয়া। ওয়েবসাইটে এডসেন্স এর বিজ্ঞাপন দেখাতে হলে অবশ্যই গুগল এডসেন্স এর নিয়ম মেনে কাজ করতে হবে। তাছাড়া আপনাকে জানতে হবে, কিভাবে গুগল এডসেন্স একাউন্ট খুলব। কিভাবে গুগল এডসেন্স একাউন্ট তৈরি করতে হয় সেটা জানতে নিচের আর্টিকেলটি পড়ুন।

অবশ্যই পড়ুন – কিভাবে গুগল এডসেন্স একাউন্ট খুলব

ওয়েবসাইট সহজে এডসেন্স এপরুভাল (AdSense approval) পাওয়ার ৭ টি উপায়।

আপনি যদি নিজের ব্লগ ওয়েবসাইট দ্রুত সময়ে সহজে google AdSense এপরুভাল করতে চান তাহালে নিচের বিষয়ের দিকে বিশেষভাবে নজর দিন।

(১) Premium Domain

আপনি যদি প্রথমে ফ্রি ব্লগার সাইট দিয়ে শুরু করেন তাহালে এখনি সেটা পরিবর্তন করে একটি টপ লেভেলের প্রিমিয়াম ডোমেইন নিয়ে নিন। কারন ওয়েবসাইট সহজে এডসেন্স এপরুভাল পাওয়া জন্য .com .net .info .org থাকাটা খুবই প্রয়োজন।

(২) Important Pages

আপনি যদি দ্রুত ব্লগে AdSense দ্বারা approval করাতে চান তাহালে অবশ্যই আপনাকে ৫ টি পেজ তৈরি করতে হবে। এতে করে দ্রুত ওয়েবসাইট AdSense এপরুভাল হয়ে যায়। এই পেজ গুলো হলোঃ

  • About Us
  • Contact Us
  • Privacy policy
  • Disclaimer
  • Teem and condition

(৩) Clean and first website

আপনি যে ওয়েবসাইট তৈরি করবেন সেটা যেন অবশ্যই পরিস্কার থাকে। মানে সুন্দর ভাবে সাইটকে ডিজাইন করতে হবে। এজন্য সুন্দর একটি থিম ব্যবহার করুন। যাতে সাইটটি দেখে ভিজিটরর্সদের ভালো লাগে। সাথে সাথে সাইটের lodging speed যেন first থাকে। আপনার ওয়েবসাইট যদি স্লো থাকে তাহালে কখনো গুগলে রেংক করবে না।

(৪) Long articles

ব্লগ ওয়েবসাইট তৈরি করার পরে সেখানে অবশ্যই আর্টিকেল পাবলিশ করতে হবে। আপনি সব সময় চেষ্টা করবেন ১০০০ থেকে ১৫০০ শব্দের মধ্যে আর্টিকেল গুলো লেখার। নিজের লেখা আর্টিকেল গুলো নিজে লিখবেন। আপনি কম পক্ষে ১০০০ শব্দের মধ্যে থাকলে এডসেন্স ভাবে আপনার আর্টিকেল হাই কোয়ালিটি (high quality)। আর  কোনো ভাবে কোথাও থেকে কপি করবেন না। তাহালে দ্রুত এডসেন্স এপরুভ হয়ে যাবে।

(৫) Don’t use copyright images

আমরা ব্লগের কন্টেন্ট এর সাথে ছবি যুক্ত করে থাকি। এই ছবি গুলো কোথায় থেকে কপি করলে হবে না। অনেকে Google থেকে ইমেজ কপি করে ওয়েবসাইটে ব্যবহার করে। এ রকমের সাংঘাতিক ভুল করা যাবে না। সব সময় অজিনিনাল (original) ছবি ব্যবহার করতে হবে। তবে, গুগলে অনেক ওয়েবসাইট রয়েছে যেখানে কপিরাইট ফ্রি ইমেজ পাওয়া যায়। সেই সকল ওয়েবসাইট থেকে ইমেজ ডাউনলোড করে ব্লগে ব্যবহার করুন।

আপনি যদি সরাসরি গুগল থেকে ইমেজ ডাউনলোড করে আর্টিকেলে ব্যবহার করেন তাহালে কখনো এডসেন্স এপরুভ পাবেন না। আমি নিচে কপিরাইট ফ্রি ইমেজ ডাউনলোড করার ওয়েবসাইটের নাম বলছি। আপনি সেখান থেকে ছবি ডাউনলোড করে নিয়ে আর্টিকেলে ব্যবহার করুন।

(৬) Minimum 20 articles writers

ওয়েবসাইট এডসেন্স এর জন্য রেডি করে আবেদন করার জন্য আপনাকে কমপক্ষে ২০ টির বেশি আর্টিকেল লিখতে হবে। আর প্রতিটা ক্যাটাগরিতে কমপক্ষে ২ টা করে আর্টিকেল থাকতে হবে। মনে রাখবেন, আর্টিকেল গুলো কোথাও থেকে কপি করলে কিন্ত কখনো AdSense approve হবে না। আর ৫ থেকে ৭ টা ক্যাটাগরি তৈরি করবেন।

(৭) Don’t use other ad network

আপনি যখন Google AdSense এর জন্য আবেদন করবেন তখন অন্য কোনো এড নেটওয়ার্ক (ad network) ওয়েবসাইটে ব্যবহার করবেন না। যদি এমন কোনো এড নেটওয়ার্ক থাকে তাহালে এডসেন্স আপনার অনুরোধটি রিজেক্ট করে দিতে পারে।

আপনি যদি উপরের বিষয়ের দিকে নজর দিতে পারেন তাহালে অনেক দ্রুত আপনার ব্লগ ওয়েবসাইটটি এডসেন্স এপরুভ হয়ে যাবে।

আজকে আমরা কি শিখলাম

তাহালে বন্ধুরা আজকে আমরা শিখলাম কিভাবে ওয়েবসাইটে দ্রুত সময়ে গুগল এডসেন্স এপরুভাল করাতে হয়। আপনি শুধু গুগল এডসেন্স এর নিয়ম মেনে কাজ করুন। তাহালে অল্প সময়ে AdSense পেয়ে যাবেন। গুগল এডসেন্স সম্পর্কে যদি কোনো প্রশ্ন থাকে তাহালে অবশ্যই কমেন্টে জানাবেন, আমি উত্তর দিবো। আর আমার এই লেখাটি ভালো লাগলে শেয়ার করবেন। ধন্যবাদ

6 thoughts on “ওয়েবসাইটে দ্রুত গুগল এডসেন্স পাওয়ার উপায়”

  1. Hooligan Media দিয়ে মনিটাইজেশন অনেক সহজ। পেমেন্ট ও ভালো। এটা দিয়া website, blog, youtube channel সবই মনিটাইজ করা যায়। রেগুলার পেমেন্ট।

    Reply

Leave a Comment

Share via
Copy link
Powered by Social Snap