জিপি ব্যালেন্স ট্রান্সফার করার নিয়ম | GP Balance Transfer (সেরা 2টি উপায়)

হ্যালো বন্ধুরা! কেমন আছেন আশা করি ভাল আছেন। আজকের এই আর্টিকেলে আমি আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি জিপি ব্যালেন্স ট্রান্সফার (GP Balance Transfer) সম্পর্কে বিস্তারিত।

তাই আপনি যদি জিপি ব্যালেন্স ট্রান্সফার সম্পর্কে বিস্তারিত না জানেন তাহলে আজকের এই আর্টিকেলটি আপনার জন্য।

কেননা আজকের এই আর্টিকেলের আমি সুন্দরভাবে বর্ণনা করব gp থেকে gp balance transfer সম্পর্কে বিস্তারিত এবং আরো অনেক কিছু। তাহলে শুরু করা যাক।

আমাদের মধ্যে অনেকেই গুগোল কিংবা ইউটিউব ইত্যাদিতে Balance Transfer করার নিয়ম  খুঁজতে খুঁজতে পেরেশান হয়ে যাচ্ছি কিন্তু জিপি ব্যালেন্স ট্রান্সফার এর সঠিক নিয়ম খুঁজে পাচ্ছিনা।

তাই আপনি যদি জিপি থেকে ব্যালেন্স ট্রান্সফার করতে চান, তাহলে আপনি সঠিক ওয়েবসাইটে এসেছেন।

কেননা আজকের এই আর্টিকেল মূলত এটা সম্পর্কে বিস্তারিত বর্ণনা করার জন্য লেখা হয়েছে।

আজকের আর্টিকেলে gp ব্যালেন্স ট্রান্সফার থেকে শুরু করে জিপি ব্যালেন্স ট্রান্সফার কোড সহ আরও বিভিন্ন রকম আইডিয়া দেওয়া হবে। আশা করি এই আর্টিকেলটি পড়ে আপনি খুশি হবেন।

আমরা অনেক সময়ই বিকাশ বা অন্য কোন মোবাইল ব্যাংকিং থেকে রিচার্জ করার সময় ভুলে টাকা বেশি রিচার্জ করে ফেলি বা কাউকে সেন্ড মানি করার সময় মোবাইল রিচার্জ করে বসে থাকি। কিংবা অন্য কোন কারণে আমাদের মোবাইলে টাকা অনেক থেকে যায়।

যার কারনে আমাদেরকে অনেক সময় gp Balance Transfer করতে হয়। অর্থাৎ আমাদের মোবাইলে ব্যালেন্স বেশি থাকার কারণে আত্মীয়-স্বজন কিংবা বন্ধুবান্ধবকে বিক্রি করে দিতে হয় বা ফ্রিতে দিয়ে দিতে হয়।

যেহেতু ব্যালেন্স ট্রান্সফার করার জন্য নির্দিষ্ট কিছু নিয়ম কানুন রয়েছে, এই নিয়ম আমাদের মধ্যে অনেকেই জানিনা।

যার কারণে আমরা জিপি ব্যালেন্স ট্রান্সফার করতে পারিনা। তাই আজকে আমি আপনাদের সুবিধার্থে বিস্তারিত বর্ণনা করতে যাচ্ছি জিপি ব্যালেন্স ট্রান্সফার।

তাই আপনাদের সুবিধার্থে নিচে কিছু  নিয়মকানুন বলে দিব যার মাধ্যমে আপনি জিপি ব্যালেন্স ট্রান্সফার করতে পারবেন খুব সহজেই।

জিপি ব্যালেন্স ট্রান্সফার করার নিয়ম (GP Balance Transfer) | জিপি এক সিম থেকে অন্য সিমে ব্যালেন্স ট্রান্সফার পদ্ধতি।

আমাদের মধ্যে অনেক গ্রামীণফোন সিম ব্যবহারকারী রয়েছে তারা অনেকেই গুগলের সার্চ করে থাকেন জিপি ব্যালেন্স ট্রান্সফার (GP Balance Transfer) করার পদ্ধতি সম্পর্কে। তাই আমি আপনাদেরকে বলছি জিপি এক সিম থেকে অন্য সিমে ব্যালেন্স ট্রান্সফার করা খুবই সহজ।

আপনি যদি ইচ্ছে করেন তাহলে আপনার গ্রামীণফোনের এক সিম থেকে অন্য সিমে ব্যালেন্স ট্রান্সফার করতে পারবেন।

আপনি যদি গ্রামীন সিমের প্রিপেইড গ্রাহক হয়ে থাকেন ব্যালেন্স ট্রান্সফার করতে পারবেন একদম ফ্রীতে। আপনি ইচ্ছে করলে তাদের এই সেবাটি গ্রহণ করতে পারবেন।

সুতরাং আজকের এই আর্টিকেলের আমি আপনাদের সাথে বিস্তারিত বর্ণনা করব গ্রামীন সিমে এক সিম থেকে অন্য সিমে ব্যালেন্স ট্রান্সফার করার পদ্ধতি।

তাহলে জেনে নেয়া যাক কিভাবে গ্রামীনফোনের এক সিম থেকে অন্য সিমে ব্যালেন্স ট্রান্সফার করা যায়।

ইউএসএসডি কোডের মাধ্যমে গ্রামীণ ব্যালেন্স ট্রান্সফার।

  • ডায়াল প্যাড এ গিয়ে ডায়াল করুন *১২১*৫০০#
  • ডায়াল করার পর ২ ছাপ দিন।
  • যার নাম্বারে টাকা ট্রানস্ফার করবেন তার নাম্বারটি লিখুন।
  • এখন আপনি কয় টাকা ট্রান্সফার করবেন সেটি উল্লেখ করুন।
  • প্রতিবার টাকা পাঠানোর লিমিট হচ্ছে 10 টাকা থেকে 100 টাকা পর্যন্ত।
  • তারপর আপনার কোডটি পেশ করুন। এবং হয়ে যাবে আপনার কাজ এবং টাকাটা ট্রান্সফার হয়ে যাবে।

গ্রামীণফোন অ্যাপ এর মাধ্যমে জিপি ব্যালেন্স ট্রান্সফার (GP Balance Transfer)

জিপি অ্যাপের মাধ্যমে ব্যালেন্স ট্রান্সফার করার জন্য আপনাকে মাই জিপি অ্যাপ যদি না থাকে তাহলে ডাউনলোড করতে হবে এবং লগইন করতে হবে আপনার জিপি মোবাইল নাম্বার দিয়ে। এবং আপনি যদি জিপি অ্যাপ দিয়ে গ্রামীণফোন ব্যালেন্স ট্রান্সফার করতে চান তাহলে নিচের পদ্ধতিগুলো অনুসরণ করুন। তাহলে শুরু করা যাক।

প্রথমতঃ আপনাকে আপনার মাই জিপি অ্যাপ এর মধ্যে প্রবেশ করতে হবে। এবং নিচে কিছু স্ক্রল ডাউন করার পর একটা See more লেখা দেখতে পাবেন এবং সেখানে ক্লিক করতে হবে। আপনার যদি বুঝতে অসুবিধা হয় তাহলে নিচের ছবিটি ফলো করুন।

I

দ্বিতীয়তঃ আপনার সামনে নিচের ছবির মত একটি পেজ ওপেন হবে এবং সেখানে দেখতে পাবেন। এবং তারপর উপরের কর্নারে Balance Transfer নামে একটি অপশন পাবেন। এবং সেখানে ক্লিক করতে হবে। বুঝতে সমস্যা হলে নিচুন।

Balance Transfer এ কি করার পর আপনার সামনে একটা নিচের ছবির মত পেজ ওপেন হবে। এখানে আপনি প্রথম ঘরে আপনি যে নাম্বারে টাকা ট্রান্সপার করবেন সেই নাম্বারটি উল্লেখ করবেন। এবং দ্বিতীয় ঘরে আপনি যত টাকা ট্রানস্ফার করতে চাইবেন সেটা উল্লেখ করবেন (10 টাকা থেকে 100 টাকার ভিতরে হতে হবে)।

এবং সর্বশেষে ঘরে আপনি রেজিস্ট্রেশন করার সময় যে পিন কোড টি দিয়েছেন সেটা বসাবেন। আর আপনি যদি রেজিস্ট্রেশন না করেন এবং পিনকোড না থাকে তাহলে নিচের Register বাটনে ক্লিক করে রেজিস্টার করে নিতে পারেন।

আশা করি আপনি বিস্তারিত জানতে পেরেছেন কিভাবে জিপি এক সিম থেকে অন্য সিমে ব্যালেন্স ট্রান্সফার (GP Balance Transfer) করতে হয়। এই আর্টিকেলটি যদি আপনার ভাল লাগে তাহলে বন্ধুদের সাথে শেয়ার করুন।

4 thoughts on “জিপি ব্যালেন্স ট্রান্সফার করার নিয়ম | GP Balance Transfer (সেরা 2টি উপায়)”

Leave a Comment

Share via
Copy link
Powered by Social Snap