Android app তৈরি করার ফ্রি ওয়েবসাইট

15
1494
এন্ড্রয়েড অ্যাপ (android app) তৈরি করার ফ্রি ওয়েবসাইট (মোবাইল দিয়ে এপ তৈরি)
এন্ড্রয়েড অ্যাপ (android app) তৈরি করার ফ্রি ওয়েবসাইট (মোবাইল দিয়ে এপ তৈরি)

কিভাবে এন্ড্রয়েড অ্যাপ (android app) বানানো যায়ঃ কিভাবে আপনি নিজে android app তৈরি করব এবং সম্পর্কে ফ্রিতে কোডিং ছাড়া মোবাইল দিয়ে এপ তৈরি করতে চান? তাহালে চিন্তা করবেন না কারণ, এই আর্টিকেলে আপমি এমন ৩ টি ওয়েবসাইটের নাম বলবো, যেগুলোর মাধ্যমে সহজে আন্ড্রয়েড অ্যাপস তৈরি করতে পারবেন। (kingroot)

মনে রাখবেন, এখানে android app তৈরি করতে আপনার কোনো স্কিল (skill) বা কোডিং (coding) জানার প্রয়োজন হবে না। আপনি খুব সহজে অ্যান্ড্রয়েড অ্যাপ তৈরি করতে পারবেন।

এন্ড্রয়েড অ্যাপ তৈরি করার ৩ টি সেরা ওয়েবসাইট (create free android apps)

বর্তমানে android apps খুবই জনপ্রিয়। শতকরা 80% মানুষরা নিজের এন্ড্রয়েড মোবাইলে apps ব্যবহার করেন। এজন্য আপনি প্রায় সকল ধরনের ওয়েবসাইট, বিসনেস, প্রোডাক্টের জন্য একটি করে এপ পেয়ে যাবেন।

আসলে এন্ড্রয়েড অ্যাপ তৈরি করার নিয়ম সম্পর্ন রূপে আলদা এবং এটার জন্য আপনাকে বিশেষ কিছু কোডিং বা প্রোগ্রামিং ল্যাঙ্গুয়েজ এর নলেজ থাকা প্রয়োজন। আপনার মধ্যে যদি java language থাকে তাহালে সহজে আপনি apps তৈরি করতে পারবেন।

আপনি java language শেখার জন্য আলদা কোর্স করতে পারেন। তাছাড়া আপনি যদি বাড়িতে বসে অনলাইনে শিখতে চান তাহালে W3school java tutorial ওয়েবসাইটে গিয়ে ল্যাঙ্গুয়েজ শিখতে পারেন। এবং নিজেই app তৈরি করুন

এখন আপনার মধ্যে কোনো প্রোগ্রামিং ল্যাঙ্গুয়েজ নেই। কিন্ত আপনি এপস তৈরি করতে চান তাহালে সেটাও সম্ভব। কারণ ইন্টারনেটে এমন কয়েকটি ফ্রি ওয়েবসাইট রয়েছে যেগুলো ব্যবহার করে আপনি android apps বানিয়ে নিতে পারবেন এবং সেই অ্যাপস গুলো থেকে টাকা আয় করতে পারবেন।

নিজের এন্ড্রয়েড app তৈরি করে লাভ কি?

আপনি হয়তো নানা কারণে মোবাইলের জন্য app play store থেকে অ্যাপস ডাউনলোড করেন। সেখানে লক্ষ লক্ষ apps রয়েছে, যার মধ্যে  প্রায় ৮০% ফ্রি।

তাহালে এখানে প্রশ্ন হচ্ছে যারা অ্যাপস গুলো তৈরি করছেন এবং google play store পাবলিশ করছে তাদের লাভ কি? তারা তো অবশ্যই কিছু লাভের আসায় app বানিয়ে play store এ দিচ্ছেন। এটার সঠিক উত্তর হলো টাকা আয় করার জন্য। তারা নিজের app দিয়ে টাকা আয় করছে।

আসলে এন্ড্রয়েড অ্যাপ দিয়ে টাকা আয় করা অনেক সহজ। এটার জন আপনাকে কেবল একটি আকর্ষণীয় এন্ড্রয়েড app বানাতে হবে। এরপরে Google admob এ গিয়ে জিমেইল একাউন্ট ব্যবহার করে একাউন্ট তৈরি করতে হবে। 

এবার AdMob একাউন্টে নিজের app এ দেখানোর জন্য কিছু বিজ্ঞাপন তৈরি করতে হবে। এখানে বিজ্ঞাপন তৈরি করতে ২ থেকে ৩ মিনিট সময় লাগবে। তারপরে admob আপনাকে কিছু কোড দিবে যেটা আপনাকে নিজের অ্যাপ এ লাগাতে হবে। এতে করে কেউ যখন আপনার তৈরি করা অ্যাপ ব্যবহার করবে তখন সে বিজ্ঞাপন (ads) দেখতে পাবে।

যত বেশি সংখ্যক মানুষরা আপনার অ্যাপস ব্যবহার করবে ততো বেশি আপনি বিজ্ঞাপনের দ্বারা আয় করতে পারবেন। ভাবছেন এটার জন্য আপনাকে কি কি করতে হবে। তাই তো?

  • নিচে থেকে ওয়েবসাইট গুলো ব্যবহার করে ফ্রি app তৈরি করুন
  • নিজেই app তৈরি করে গুগল প্লে স্টোরে দিন Google play console এর মাধ্যমে।
  • এবার Admob ব্যবহার করে আপনার বানানো app এ বিজ্ঞাপন বসান।
  • শেষে android app দিয়ে টাকা আয় করুন।

কিভাবে android app বানাবেন? মোবাইলে অ্যাপ বানানোর জন্য ৩ টি ফ্রি ওয়েবসাইট

এবার আপনি কি ভাবছেন, কিভাবে android app বানানো যায়? তাহালে নিচে দেওয়া ৩ টি ওয়েবসাইট ব্যবহার করে এপস তৈরি করুন। এটার জন্য যা প্রয়োজন হবে কম্পিউটার বা ল্যাপটপ আর সাথে ইন্টারনেট কানেকশন।

(১) Appsgeyser.com – build unlimited apps

আপনি কি একটি ওয়বেসাইট বা ব্লগ সাইটকে সহজে app এ রূপান্তরিত করতে চান তাহালে সহজে এই ওয়েবসাইট থেকে করতে পারবেন। এছাড়া ফটো এডিটর অ্যাপ, ভিডিও ডাউনলোড অ্যাপ, মোবাইল ওয়েব ব্রাউসার অ্যাপ সহ আরো নানা ধরনের android application বানানোর জন্য এই ওয়েবসাইট ব্যবহার করতে পারেন।

মনে রাখবেন এই ওয়েবসাইট থেকে এপস তৈরি করার জন্য আপনার বিশেষ কোনো কোডিং নলেজ দরকার হবে না। এখান থেকে নিজের পছন্দমত app বানিয়ে নিতে পারবেন। Appsgeyser ওয়েবসাইট থেকে তৈরি করা apps গুলো google play store এ পাবলিশ করা টাকা ইনকাম করতে পারবেন।

ভিজিট ওয়েবসাইট – Appsgeyser free app build

(২) App.yet – convart any website to app

appyet.com এই ওয়েবসাইটটি ব্যবহার করে আপনি অনেক সহজে যেকোনো ব্লগ ওয়েবসাইটকে খুব সহজে android app এ convert করতে পারবেন। এই ওয়েবসাইট আপনাকে ব্লগকে এপস বানানোর জন্য বিশেষ সুবিধা দিয়ে থাকে। এছাড়া অন্য অন্য app বানাতে পারবেন। এটার জন্য কোডিং জানার প্রয়োজন নেই। ৩ থেকে ৪ মিনিটের মধ্যে আপনি নিজেই app বানিয়ে google play store এ পাবলিশ করতে পারবেন।

ওয়েবসাইট ভিজিট – appyet app creator

(৩) Mobincube – create apps and earn

এই ওয়েবসাইট থেকে app বানানো অনেক সোজা। এখান থেকে আধুনিক স্টাইলে মোবাইল app বানিয়ে নিতে পারবেন। এর জন্য আপনাকে ওয়েবসাইটে গিয়ে sign up করতে হবে। এরপর মোবাইল app বানিয়ে play store এ পাবলিশ করতে পারবেন।

এখান থেকে এন্ড্রয়েড অ্যাপ বসানোর সাথে সাথে উইন্ডোস মোবাইল এপস বানাতে পারবেন। এরপরে এপস গুলোতে ads বসিয়ে গুগল প্লে স্টোরে আপলোড করে টাকা আয় করতে পারবেন।

ওয়েবসাইট ভিজিট – Mobincube

আজকে আমরা কি শিখলাম

তাহালে বন্ধুরা আজকে আমরা শিখলাম কিভাবে কোডিং ছাড়া এন্ড্রয়েড অ্যাপ বানাতে হয়। আপনি যদি Android app বানানোর নিয়ম খুঁজছেন তাহালে তাহালে উপরের ৩ টি ওয়েবসাইট থেকে অ্যাপ বানাতে পারেন। এখান থেকে সহজে মোবাইল অ্যাপ বানাতে পারবেন। এই আর্টিকেল সম্পর্কে কোনো প্রশ্ন থাকলে কমেন্ট করুন এবং ভালো লাগলে অবশ্যই শোয়ার করুন।

15 মন্তব্য

  1. ভাই, অ্যাপ থেকে টাকার ইনকাম এর ওয়ে টা একটু ভাল করে বলেন?বুঝি নাই তাই একটু দয়া করে?কত টাকা কিভাবে?

  2. আমিই একটা আ্যাপ বানাতে চাই কিউ আ্যাপ বানাতে পারলে বলবেন আমিই টাকা দিয়ে আ্যাপ বানাবো

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে