যেকোনো ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করুন

0
199
ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ
ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ
বন্ধুরা আজকে আমি আপনাকে বলবো কিভাবে ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করতে হয়। যেকোনো ফটোর ব্যাকগ্রাউন্ড সহজে রিমুভ করার সহজ উপায় গুলো সম্পর্কে। হয়তো আপনি একজন ইউটিউবার, ব্লগার বা সোশ্যাল মিডিয়া মার্কেটার। এজন্য আপনাকে বিভিন্ন সময়ে ইন্টারনেটে কাস্টমাইজড থাম্বল পাবলিশ করতে হয়।
আর তাই থাম্বল বা ফটো এডিট করার সময় আমাদের নিজের ছবির সাথে সেই ছবি যুক্ত করতে হয়। আর থাম্বলে ছবি যুক্ত করার জন্য আমাদের প্রয়োজন হয় ব্যাকগ্রাউন্ড ছাড়া ছবির। এখন আপনি যদি ঝামেলা ছাড়া নিজের background remove করতে চান তাহালে নিচের প্রক্রিয়া গুলো অনুসারণ করুন।

 

আজকে আমি আপনাকে সর্বপ্রথমে বলবো রিমুভ বিজি (Remove.bg) ওয়েবসাইটের মাধ্যমে কিভাবে ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করতে হয় সেই বিষয়ে বলবো। এছাড়া আমি আপনাদের আরো ৪ টি সেরা ফ্রি ওয়েবসাইট এর বিষয়ে বলবো, যেগুলোর মাধ্যমে আপনারা যেকোনো ছবির background remove করে নিতে পারবেন।
এভাবে যেকোনো ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করুন
ছবির background remove করা সত্তি অনেক সহজ ব্যাপার। এজন্য সর্বপ্রথমে আপনাকে যেতে হবে remove.bg এই ওয়েবসাইটে। বর্তমানে remove.bg অনেক উন্নত automatic photo background removal tool.
এই ওয়েবসাইটে আপনি যে কোনো ছবি আপলোড (photo upload) করলে নিজে নিজে ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ হয়ে যাবে। তাহালে চলুন দেখি নেই কিভাবে-
এই ওয়েবসাইটে গিয়ে উপরে ডানদিকে আপনি দেখতে পাবেন upload image নামে একটি অপশন। আপনি upload image অপশনে ক্লিক করুন। তারপরে আপনার মোবাইল বা কম্পিউটারের storage drive open হবে। এবার যে ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করতে চান সেটা সিলেক্ট করুন।
এবার আপনার ছবি রিমুভ বিজি ওয়েবসাইটে আপলোড হয়ে ইমেজ ব্যাকগ্রাউন্ড অটোমেটিক ভাবে ব্যাকগ্রাউন্ড রিমুভ হয়ে যাবে। এই অনলাইন টুলের মাধ্যমে সঠিক এবং নিখুদ ভাবে ছবির background remove হয়ে যায়। তাছাড়া আপনি চাইলে edit বাটুনে ক্লিক করে ও background সরাতে পারবেন।
 
তারপরে আপনাকে ছবিটিকে ডাউনলোড করে দিতে হবে। এবার আপনি ডাউনলোড করা ছবিটি যে কোনো জায়গায় সুন্দর ভাবে বসাতে পারবেন। মানে ইউটিউবে, ব্লগে, ব্যানারে সহ নানা জায়গায় বসাতে পারবেন।
এছাড়া ব্যাকগ্রাউন্ড রিমুভ করার জন্য আরো কয়েকটি টুলস রয়েছে যথা-
best Online website to remove image background
  1. inpixio.com/remove-background
  2. slazzer.com
  3. burner.bonanza.com
  4. pixlr.com/remove-background
  5. clippingmagic.com
আজকে আমরা কি শিখলাম
বন্ধুরা আজকে আমরা শিখলাম কিভাবে যেকোনো ইমেজ ব্যাকগ্রাউন্ড রিমুভ করতে হয় ফ্রি ওয়েবসাইটের মাধ্যমে। (how to remove background from any image or photo)

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে